০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৮, ১৪ রজব ১৪৪৪
ads
`

ইইউ’র নিষেধাজ্ঞা হিতে বিপরীত হয়েছে : হাঙ্গেরির প্রধানমন্ত্রী

ইইউ’র নিষেধাজ্ঞা হিতে বিপরীত হয়েছে : হাঙ্গেরির প্রধানমন্ত্রী - ছবি : সংগৃহীত

হাঙ্গেরির প্রধানমন্ত্রী ভিক্টর অরবান বলেছেন, রাশিয়ার উপর ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) দেশগুলো যে নিষেধাজ্ঞা দিয়েছে তা হিতে বিপরীত হয়েছে।

তিনি সুস্পষ্ট করে বলেন, ইউরোপের বাজারে জ্বালানির যে আকাশচুম্বির দাম বেড়েছে তা এই নিষেধাজ্ঞার ফল।

গতকাল সোমবার জাতীয় সংসদে বক্তব্য রাখার সময় ভিক্টর অরবান আরো বলেন, দেশের জনগণের উচিত ইউক্রেনে যুদ্ধের জন্য দীর্ঘমেয়াদী প্রস্তুতি নেয়া।

হাঙ্গেরির নেতা আরো বলেন, ইউক্রেনে রাশিয়ার যুদ্ধকে কেন্দ্র করে ইউরোপীয় ইউনিয়নের পক্ষ থেকে যে জবাব দেয়া হয়েছে তার কারণে এখন ইউরোপের বিভিন্ন দেশে সরকারের পতন হচ্ছে। এ সময় তিনি ইতালিতে সরকার পরিবর্তনের কথা তুলে ধরেন। ইতালিতে উগ্র ডানপন্থী প্রার্থী জর্জিয়া মেলোনি জয় লাভ করেছেন এবং তার নেতৃত্বে দেশে একটি জোট সরকার গঠিত হতে যাচ্ছে।

ভিক্টর অরবান আরো বলেন, আমরা সহজেই বলতে পারি যে নিষেধাজ্ঞের কারণে ইউরোপীয় ইউনিয়নের জনগণ দরিদ্র হয়েছে কিন্তু রাশিয়াকে এই নিষেধাজ্ঞা নতজানু করতে পারেনি। এতে দেশের ভোক্তাদের আস্থা নষ্ট হয়েছে এবং সম্ভাব্য মন্দা অবস্থার সৃষ্টি হয়েছে। নিষেধাজ্ঞার কারণে হিতে বিপরীত হয়েছে এবং এই নিষেধাজ্ঞা থেকে দিয়ে ইউরোপ নিজের পায়ে দাঁড়িয়ে থাকতে পারেনি।

হাঙ্গেরির প্রধানমন্ত্রী বলেন, আমরা অপেক্ষা করছি, এমনকি পুরো ইউরোপ অপেক্ষা করছে -আমাদেরকে কতদিন এভাবে থাকতে হবে তা জোনার জন্য।


আরো সংবাদ


premium cement
তুরস্কে প্রচণ্ড ভূমিকম্প গুপ্তচরবৃত্তির অভিযোগ, ভারতে ২৩২ চীনা অ্যাপ নিষিদ্ধ ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা না করার প্রতিশ্রুতি দিয়েছিলেন পুতিন! যুদ্ধবিমানও পাচ্ছে ইউক্রেন! পশ্চিমবঙ্গ বিজেপিতে ফের ভাঙন, ষষ্ঠ বিধায়ক যোগ দিলেন তৃণমূলে সংসদ সদস্য মোছলেম উদ্দিনের ইন্তেকাল ঝগড়া থামাতে আসা প্রতিবেশীকে কুপি‌য়ে হত‌্যার চেষ্টা সরকারি মালামাল চুরির মামলায় আ’লীগ নেতা ও ইউপি সদস্য কারাগারে গাজীপুরে ইমামকে দিগম্বর করে মাদককারবারিদের ভিডিও ধারণ, আওয়ামি লীগ নেতা গ্রেফতার নারায়ণগঞ্জে হোটেলে ঢুকে প্রকাশ্যে গুলি, ম্যানেজারসহ ২ জন গুলিবিদ্ধ মানুষের ন্যূনতম চাহিদা পূরণের দায়িত্ব রাষ্ট্রের : প্রধান বিচারপতি

সকল