২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ক্রিমিয়ায় বিস্ফোরণে ৯ রাশিয়ান যুদ্ধবিমান বিধ্বস্ত : ইউক্রেন

ক্রিমিয়ায় রাশিয়ার একটি বিমান ঘাঁটিতে বিস্ফোরণ ঘটেছে। - ছবি : রয়টার্স

রাশিয়ার সাথে সংযুক্ত হওয়া ক্রিমিয়ান উপদ্বীপে মঙ্গলবার রাশিয়ার একটি বিমান ঘাঁটিতে বিস্ফোরণে ৯টি রুশ বিমান বিধ্বস্ত হয়েছে বলে জানিয়েছে ইউক্রেনের বিমান বাহিনী।

ফেসবুকে ইউক্রেনের বিমান বাহিনী দাবি করেছে, ইউক্রেনের আক্রমণের ফলে এ বিস্ফোরণ ঘটেছে। কিয়েভ বলছে, এতে রাশিয়ার ব্যাপক ক্ষতি হয়েছে। আর এটি যুদ্ধের উল্লেখযোগ্য অগ্রগতির প্রমাণ।

ক্রিমিয়ার গভর্নর জানিয়েছেন, ওই বিস্ফোরণে একজন নিহত ও ১৪ জন আহত হয়েছে। এ ঘটনায় উপকূল জুড়ে পর্যটকদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে এবং তারা পার্শ্ববর্তী অন্য উপকূলে সরে যাচ্ছেন।

তবে রাশিয়া বলছে, মজুদকৃত গোলাবারুদ থেকে বিস্ফোরণ ঘটেছে, ইউক্রেনের আক্রমণে নয়।

সূত্র : আলজাজিরা


আরো সংবাদ



premium cement
রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭

সকল