০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ৬ জিলহজ ১৪৪৩
`

এবার রাশিয়ার লক্ষ্য সেভেরোদনেৎস্ক, হামলায় ১৫০০ মানুষ নিহত

এবার রাশিয়ার লক্ষ্য সেভেরোদনেৎস্ক, হামলায় ১৫০০ মানুষ নিহত - ছবি : সংগৃহীত

মারিউপোল, বুচার পরে এবার রাশিয়ার লক্ষ্য সেভেরোদনেৎস্ক। আবারো ইউক্রেনে সাধারণ নাগরিকদের হত্যার অভিযোগ ওঠেছে রুশ সেনাদের বিরুদ্ধে। সেভেরোদনেৎস্কে রুশ হামলায় এ পর্যন্ত এক হাজার ৫০০ মানুষ নিহত হয়েছেন বলে দাবি করেছেন সেখানকার মেয়র অলেক্সান্ডার স্ট্রিউক।

পূর্ব ইউক্রেনের লুহানস্ক অঞ্চলের শহরটির মেয়র জানিয়েছেন, গত তিন সপ্তাহের যুদ্ধে সেখানে দেড় হাজারেরো বেশি সাধারণ মানুষের মৃত্যু হয়েছে। সেখানে রুশ সেনাদের হামলায় ৬০ শতাংশ ভবন ধ্বংস হয়ে গেছে।

স্টাইউক বলেন, শহরটিতে ১২ থেকে ১৩ হাজার মানুষ এখনো আটকে আছেন। তাদের নিরাপত্তা নিয়ে আমরা শঙ্কিত। এই পরিস্থিতিতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি পশ্চিমা দেশগুলোর কাছে মাল্টিপল রকেট লাঞ্চার সিস্টেমসহ ভারী অস্ত্রশস্ত্র পাঠানোর আবেদন জানিয়েছেন। তিনি বলেন, ‘খারকিভ ও ডনবাস অঞ্চলে তাণ্ডব চালাচ্ছে রুশ সেনারা।’

উল্লেখ্য, রাশিয়ান সৈন্যরা গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে হামলা শুরু করে। এখনো যুদ্ধ চলছে। ধারণা করা হচ্ছে যুদ্ধ শিগগিরই শেষ হচ্ছে না।

সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ


premium cement
সেচ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু জামায়াত আর্ত-মানবতার মুক্তির জন্য অবিরাম কাজ করে যাচ্ছে : সেলিম উদ্দিন আফগানিস্তানের জন্য বাণিজ্য ও বিনিয়োগ পরিকল্পনা ঘোষণা করেছে চীন আগ্রার জামে মসজিদ খুঁড়তে চেয়ে হাইকোর্টে আবেদন! এই ঈদেও বিটিভিতে ৩ পর্বের বিশেষ সিসিমপুর ঢাকা-আশুলিয়ায় দীর্ঘ যানজট : বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ বায়তুল মোকাররমে ঈদের ৫ জামাতের সময়সূচি গ্রীষ্মে ফুলকপি চাষে সফলতা পেলেন কুমিল্লার ইউসুফ ঈদের দিন কি বৃষ্টি হবে? কেন বার বার কোভিড হচ্ছে? ‘হার্ড ইমিউনিটি’ কি কেবলই মন-ভোলানো গল্পকথা? কর্মকর্তাদের রাজনীতি থেকে দূরে থাকার নির্দেশ পাকিস্তানের গোয়েন্দা প্রধানের

সকল