২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ফ্রান্সে মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, চাপে প্রেসিডেন্ট ম্যাক্রোঁ

দামিয়েন আবাদ - ছবি : সংগৃহীত

এক মন্ত্রীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর নতুন সরকারের প্রথম বৈঠকের উপর কালো ছায়া ফেলেছে। দেশটির ‘সলিডারিটি অ্যান্ড দ্য ডিসঅ্যাবল্ড’ মন্ত্রী দামিয়েন আবাদ অবশ্য অভিযোগ অস্বীকার করেছেন।

ফরাসি সংবাদপত্র মিডিয়াপার্টকে দেয়া সাক্ষাৎকারে দুই নারী এই রাজনীতিবিদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ তোলেন। ম্যাক্রোঁর নতুন প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্ন অবশ্য জানিয়েছেন, আবাদকে নতুন সরকারে অন্তর্ভুক্ত করার সময় এই অভিযোগের বিষয়ে তিনি জানতেন না।

আবাদ এর আগে দেশটির নিম্নকক্ষে বিরোধী রক্ষণশীল দলের নেতা ছিলেন।

মিডিয়াপার্টকে দেয়া সাক্ষাৎকারে দুই নারীর অভিযোগ হচ্ছে, ২০১০ সালের শেষ থেকে ২০১১ সালের শুরুর দিককার সময়ে আবেদ তাদের সাথে তাদের ইচ্ছার বিরুদ্ধে যৌন সম্পর্ক স্থাপন করেছিলেন।

দুই নারীর একজন ২০১৭ সালে আবেদের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ করেছিলেন। তবে সেই অভিযোগ কোনো ধরনের পরবর্তী পদক্ষেপ ছাড়াই বাতিল হয়েছিল বলে আবেদ এবং মিডিয়াপার্ট জানিয়েছে।

বিশেষভাবে সক্ষম ব্যক্তি আবেদ জানিয়েছেন, তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে, তিনি শারীরিকভাবে সেটা করতে অক্ষম। বিরোধী রাজনীতিবিদদের মধ্যে থাকা বামেরা অবশ্য আবেদকে পদচ্যুত করার দাবি জানিয়েছেন।

সবুজ দলের নেতা স্যাঁনড্রিন রুসো এই বিষয়ে বলেন, ‘আমি মনে করি প্রশ্ন এটা হওয়া উচিত নয় যে তিনি পদত্যাগ করবেন কিনা। সতর্কতা হিসেবে তাকে পদচ্যুত করা যেতে পারে। নারীদের প্রতি আমাদের এই বার্তা পৌঁছানো উচিত যে তাদের কথা আমরা শুনছি।’

এদিকে টেলিভিশনে দেয়া এক বক্তব্যে নতুন সরকারের বিভিন্ন দিক তুলে ধরলেও আবেদের বিষয়ে কোনো মন্তব্য করেননি ইমানুয়েল ম্যাক্রোঁ।

সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement
রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি!

সকল