২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

‘পার্টিগেট’ কেলেঙ্কারির জন্য জনসনকে আর জরিমানা দিতে হবে না

বরিস জনসন - ফাইল ছবি

ব্রিটেনের মেট্রোপলিটন পুলিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে বলেছে, তিনি তার সরকারি বাসভবন এবং সরকারি জায়গায় লকডাউন লঙ্ঘন করে সমাবেশের বিষয়ে আর কোনো পদক্ষেপের মুখোমুখি হবেন না। বৃহস্পতিবার মেট্রোপলিটন পুলিশ বলেছে যে তারা দেশের করোনাভাইরাস বিধিনিষেধ লঙ্ঘনের বিষয়ে তদন্ত সম্পন্ন করেছে।

মিডিয়া দ্বারা ‘পার্টিগেট’ নামে অভিহিত এই কেলেঙ্কারি জনসনের নেতৃত্বের উপরে বেশ বড় আঘাত করেছে।

জানা গেছে, লকডাউনের সময় জনসন এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা তার কর্মীদের আয়োজিত ‘ওয়াইন টাইম ফ্রাইডে’ উপভোগ করাসহ আরো আনন্দ করার জন্য সরকারি বাসভবনে জড়ো হয়েছিলেন। দেশের লাখ লাখ মানুষ যখন কোভিড সংক্রমণ কমানোর জন্য সরকারের আরোপিত কঠোর লকডাউনের বিধিনিষেধে আটকে ছিল তখন প্রধানমন্ত্রীর এমন কাজে তাকে পদত্যাগ করার আহ্বান জানান।

পুলিশের তদন্ত সমাপ্ত হওয়ার মানে হলো একজন ঊর্ধ্বতন বেসামরিক কর্মকর্তা স্যু গ্রের পৃথক তদন্তের ফলাফল এখন প্রকাশ করা যেতে পারে।

জনসন বারবার ক্ষমা চেয়েছেন। তবে জেনে শুনে নিয়ম ভঙ্গ করার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি জোর দিয়ে বলেছেন যে, তার অফিসে ১০ মিনিটের কম সময়ের জন্য সমবেত হওয়াকে তার কাছে পার্টি বলে ‘মনে হয়নি’।

ব্রিটেনে ১ লাখ ৭৭ হাজারেরও বেশি মানুষ কোভিড পজিটিভ হয়ে মারা গেছে যা রাশিয়ার পরে ইউরোপে সর্বোচ্চ।

দেখুন:

আরো সংবাদ



premium cement
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল

সকল