২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারী তুষারপাতের কারণে ইস্তাম্বুল বিমানবন্দর বন্ধ ঘোষণা

ভারী তুষারপাতের কারণে ইস্তাম্বুল বিমানবন্দর বন্ধ ঘোষণা - ছবি : সংগৃহীত

তীব্র ও ভারী তুষারপাতের কারণে ইউরোপের সবচেয়ে ব্যস্ত ইস্তাম্বুল বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে।

এদিকে ব্যতিক্রমী এই তীব্র বরফের কারণে গ্রিসের রাজধানী এথেন্সে স্কুল ও টিকাদান কেন্দ্রসমূহ বন্ধ করে দেয়া হয়েছে।

টুইটারে প্রকাশিত বিমানবন্দরের এক বিবৃতিতে বলা হয়েছে, প্রতিকূল পরিস্থিতির কারণে সকল ফ্লাইট সাময়িকভাবে বন্ধ থাকবে।

বিমানবন্দর কর্তৃপক্ষ বন্ধ রাখার সময়সীমা দুদফা বাড়িয়ে সোমবার বলেছে, মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৪টার আগে ফ্লাইট চলাচল শুরু করা সম্ভব হবে না।

এদিকে ভারী তুষারপাতের কারণে বিমানবন্দরের কার্গো টার্মিনালের ছাদ ধসে পড়েছে। তবে এতে কেউ হতাহত হয়নি।

এছাড়া ইস্তাম্বুলে ভারী তুষারপাতের কারণে ট্রাফিক সমস্যা দেখা দিয়েছে। পিচ্ছিল রাস্তায় গাড়িগুলো একে অপরের সাথে ধাক্কা খাচ্ছে এবং হাইওয়েগুলো পার্কিংলটে পরিণত হয়েছে।

এদিকে গ্রিসে মাইনাস ১৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার কারণে পার্লামেন্ট অধিবেশন বাতিল এবং স্কুল ও টিকাদান কেন্দ্রসমূহ বন্ধ করে দেয়া হয়েছে।

এছাড়া রাজধানীর আশপাশে শতশত মোটর আরোহী তাদের গাড়িতেই আটকা পড়েছে। চারিদিক বরফে জমে গেছে। এ অবস্থায় সেনাবাহিনী, অগ্নিনির্বাপকদল ও পুলিশ রাস্তা পরিষ্কারের কাজ শুরু করেছে।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল