২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বিধি ভেঙে জন্মদিনের পার্টিও করেন জনসন

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন - ফাইল ছবি

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের বিরুদ্ধে নতুন অভিযোগ করোনার বিধি ভেঙে নিজের জন্মদিনের পার্টিও করছিলেন তিনি।

বরিস জনসনের বিরুদ্ধে আগেই করোনার বিধি ভেঙে পার্টি করার অভিযোগ উঠেছে। সেটা ছিল অফিস পার্টি। সেই অভিযোগ নিয়ে সরকারি পর্যায়ে তদন্তও চলছে। এই অবস্থায় করোনাকালে নিজের জন্মদিনের পার্টি করার অভিযোগ উঠল জনসনের বিরুদ্ধে।

লকডাউনে সব ধরনের পার্টি করা যখন নিষিদ্ধ ছিল, তখন ২০২০ সালের জুন মাসে জনসন জন্মদিনের পার্টি করেন। সেখানে ৩০ জন আমন্ত্রিত উপস্থিত ছিলেন। আইটিভি এই পার্টির খবর ফাঁস করেছে।

জনসনের পার্টি
জনসন তখনো ক্যারি সাইমন্ডসকে বিয়ে করেননি। ক্যারিই ১৯ জুন জনসনের ৫৬তম জন্মদিনের পার্টির আয়োজন করেন। ৩০ জন কর্মী সেই পার্টিতে যোগ দিয়েছিলেন।

রিপোর্ট অনুযায়ী, পার্টি ৩০ মিনিট চলেছিল বলে অভিযোগ। জনসনের জন্য ক্যারি একটা কেক এনেছিলেন। উপস্থিত সকলে হ্যাপি বার্থডে গান করেন। সেই সময় মাত্র ছয়জন একসাথে সমবেত হতে পারতেন। ঘরের ভেতরে জমায়েত পুরোপুরি নিষিদ্ধ ছিল।

লকডাউনের পার্টি
লকডাউনে পার্টি করা নিয়ে এটা হলো জনসনের বিরুদ্ধে সর্বশেষ অভিযোগ। দুই সপ্তাহ আগে জনসন 'নিজের মদ নিজে আনো' পার্টির জন্য পার্লামেন্টে ক্ষমা চেয়েছেন। ২০২০ সালের ২০ মে এই পার্টি হয়েছিল।

জনসন জানিয়েছেন, তিনি ভেবেছিলেন, ওই পার্টিটি আসলে তার কাজের অঙ্গ।

পরে জানা যায়, রানী এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপের অন্ত্যেষ্টির আগেও ডাউনিং স্ট্রিটের কর্মীরা দুটি আলাদা পার্টি করেছিলেন।

জনসন যখন দেশের নেতা হিসেবে তার বিশ্বাসযোগ্যতা বজায় রাখতে হিমশিম খাচ্ছেন, তখনই এই পার্টিগেটের অভিযোগ এলো।
সূত্র : ডয়চে ভেলে


আরো সংবাদ



premium cement