২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩
`

‘যেকোনো প্রকারে ইউক্রেন আক্রমণ করতে পারে রাশিয়া’

যেকোনো প্রকারে ইউক্রেনের ওপর রাশিয়া আক্রমণ করতে পারে বলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দফতর থেকে আশঙ্কা প্রকাশ করা হয়েছে - ছবি : সংগৃহীত

যেকোনো প্রকারে ইউক্রেনের ওপর রাশিয়া আক্রমণ করতে পারে বলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দফতর থেকে আশঙ্কা প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার হোয়াইট হাউস এমন হামলার শঙ্কা প্রকাশ করে বলে সংবাদ প্রকাশ করেছে ইয়েনি শাফাক।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দফতর হোয়াইট হাউস থেকে শঙ্কা প্রকাশ করে বলা হয়েছে, ইউক্রেনের ওপর রাশিয়া যেকোনো সময়ে আক্রমণ করতে পারে। তবে রাশিয়া এমন কোনো আক্রমণের করলে দেশটির ওপর বিভিন্ন অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করা হতে পারে বলেও জানানো হয়েছে।

হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি এক আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমরা এখন এমন একটি সময়ে এসে উপনীত হয়েছি যে এখন রাশিয়া যেকোনো প্রকারে ইউক্রেন আক্রমণ করতে পারে।’ বিভিন্ন গণমাধ্যমের উপস্থিতিতে এমন মন্তব্য করেন তিনি।

জেন সাকি বলেন, ইউক্রেন সীমান্তে এক লাখ রুশ সেনা মোতায়েন করে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন এ সঙ্কটের সূচনা করেছেন। এছাড়া তিনি বেলারুশ ও ইউক্রেনের পূর্বাঞ্চলীয় সীমান্তে সামরিক মহড়া চালিয়ে যুদ্ধের শঙ্কা বাড়িয়েছেন।

সূত্র : ইয়েনি শাফাক


আরো সংবাদ


premium cement
করোনা ভাইরাস ‘ধরতে’ নদী-হ্রদ-নর্দমায় পরীক্ষা চালাচ্ছে উত্তর কোরিয়া! টেক্সাসের স্কুলে গুলি করে ২১ জনকে হত্যা : কী ঘটেছিল সেদিন? চট্টগ্রাম ফোরাম উত্তরা ঢাকার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত আজ খোলা থাকবে ব্যাংক পদ্মা সেতু নির্মাণে লুটপাটের অভিযোগ কাল্পনিক : ওবায়দুল কাদের লেবার পার্টির সাথে বিএনপির বৈঠকে বৃহত্তর আন্দোলনে ঐকমত্য কাল থেকে জবি শিক্ষার্থীদের চক্রাকার বাস সার্ভিস বিরাটের স্বপ্নভঙ্গ, ফাইনালে রাজস্থান বাংলাদেশের রাজনৈতিক স্থিতিশীলতার প্রশংসা পর্তুগালের গফরগাঁওয়ে ঝড়ে গাছের ডাল পড়ে গৃহবধূর মৃত্যু রোহিঙ্গাদের সহায়তা তহবিল নিয়ে নতুন দুশ্চিন্তায় বাংলাদেশ

সকল