২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জমাদিউস সানি ১৪৪৩
`

যুবকের গোপনাঙ্গে ঢুকল বোমা, চিকিৎসার আগে হাসপাতালে বম্ব স্কোয়াড

যুবকের গোপনাঙ্গে ঢুকল বোমা, চিকিৎসার আগে হাসপাতালে বম্ব স্কোয়াড -

রোগীর অস্ত্রোপচারের আগে ডাকতে হলো সেনা। এল বম্ব স্কোয়াডও। তার পর শুরু হলো জটিল অস্ত্রোপচার। কিন্তু কেন? হাসপাতালে কেন এল বম্ব স্কোয়াড? উত্তরটা পেলে চমকে উঠবেন।

দিন কয়েক আগে গোপনাঙ্গে প্রচণ্ড যন্ত্রণা নিয়ে এক যুবক হাজির হয়েছিলেন গ্ললেস্টারশায়ার রয়্যাল হাসপাতাল। চিকিৎসকদের জানিয়েছিলেন, তার গোপনাঙ্গে বোমা ঢুকে গেছে। প্রথমে বিশ্বাস না করলেও পরে পরীক্ষা-নিরীক্ষা করে তার দাবিকে সত্য বলে মেনে নেন চিকিৎসকেরা। কিন্তু তখনই অস্ত্রোপচার সম্ভব ছিল না। কারণ, যুবকের গোপনাঙ্গে ফেটে যেতে পারত বোমাটি। তাই আর ঝুঁকি নেননি চিকিৎসকেরা। সোজা খবর দেন ব্রিটেনের বম্ব স্কোয়াডে।

খবর পেয়ে হাসপাতালে ছুটে আসে সেনার বিশেষ বাহিনী। আসে বম্ব স্কোয়াডও। তারা জানান, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার একটি বোমার সূচালো অংশ যুবকের গোপনাঙ্গে ঢুকে গেছে। তবে সেই বোমা বিস্ফোরণের সম্ভাবনা নেই। কারণ, বোমাটি দ্বিতীয় বিশ্বযুদ্ধের আমলের। ফলে বহু দিন আগেই বোমার কার্যক্ষমতা নষ্ট হয়ে গেছে। কিন্তু কীভাবে এমন ঘটনা ঘটালেন ওই যুবক?

চিকিৎসকদের ওই যুবক জানিয়েছেন, বিভিন্ন দুষ্প্রাপ্য সমরাস্ত্র সংগ্রহ করা তার শখ। সেখানেই ছিল ওই বোমাটি। ঘর পরিষ্কার করার সময় বিস্ফোরকটি আলাদা করে রেখেছিলেন। পা পিছলে সেই বোমার উপরই পড়ে যান তিনি। সাথে সাথে বোমার সূচালো অংশটি তার গোপনাঙ্গে ঢুকে যায়। পরে অস্ত্রোপচার করে সেই বোমার অংশ বের করে আনেন চিকিৎসকেরা।

তবে তাদের কথায়, চিকিৎসক হিসেবে দীর্ঘ পেশাগত জীবনে এ ধরনের ঘটনা আগে দেখেননি। তবে অস্ত্রোপচারের পর ভালোই আছেন ওই যুবক।


আরো সংবাদ


premium cement