২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

ইউক্রেনে আগ্রাসন চালালে রাশিয়াকে চড়া মূল্য দিতে হবে : ন্যাটো প্রধান

ন্যাটো সামরিক জোটের প্রধান জেনস স্টলটেনবার্গ - ছবি : সংগৃহীত

রাশিয়া যদি ইউক্রেনে শক্তি প্রয়োগ করে তাহলে দেশটিকে চড়া মূল্য দিতে হবে বলে জানিয়েছেন ন্যাটো সামরিক জোটের প্রধান জেনস স্টলটেনবার্গ। বৃহস্পতিবার তিনি এমন হুঁশিয়ারি দেন বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

ন্যাটো সামরিক জোটের অন্তর্ভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সাথে বৈঠক করার পর জেনস স্টলটেনবার্গ বলেন, আমরা রাশিয়ার প্রতি আহ্বান জানিয়েছি যেন তারা সঙ্ঘাতে লিপ্ত না হয়, শান্তি বজায় রাখে এবং উত্তেজনা প্রশমন করে।

তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, রাশিয়া যদি ইউক্রেনের ওপর শক্তি প্রয়োগ করে তাহলে দেশটিকে চড়া মূল্য দিতে হবে। ইউক্রেনে আগ্রাসন চালালে রাশিয়াকে রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে মারাত্মক পরিণতি ভোগ করতে হবে।

এদিকে লাটভিয়ার রাজধানী রিগা শহরে অনুষ্ঠিত এ দু’দিনের সম্মেলনে ন্যাটো সামরিক জোটের অন্তর্ভুক্ত দেশগুলোর শীর্ষ কূটনীতিকরা অংশ নিয়েছেন। ওই বৈঠকে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ নিরাপত্তা ইস্যু নিয়ে আলোচনা করবেন।

ন্যাটো সামরিক জোটের এ সম্মেলনের প্রথম দিনে, উইক্রেনের ভিতরে ও বাইরে রাশিয়ার সামরিক পদক্ষেপ, বেলারুশ সীমান্ত সঙ্কট ও আন্তর্জাতিক অস্ত্র নিয়ন্ত্রণে ন্যাটো জোটের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়।

সূত্র : আনাদোলু এজেন্সি


আরো সংবাদ


premium cement
‘ইরান-রাশিয়া-চীন যৌথ নৌমহড়া যুক্তরাষ্ট্রকে কঠোর বার্তা দিয়েছে’ বিধ্বস্ত টোঙ্গায় আর্থিক পরিষেবা চালু, অগ্রাধিকার খাবার পানির টিগ্রায়ে ত্রাণের অভাবে জীবনের ঝুঁকিতে শরণার্থীরা : জাতিসঙ্ঘ শাবি শিক্ষার্থীদের সাথে দুপুরে দ্বিতীয় দফা বৈঠক শিক্ষামন্ত্রীর বাড়ির পেছনে পড়েছিল যুবকের রক্তাক্ত লাশ ঘোড়া দিয়ে হালচাষ নতুন প্রেসিডেন্টের শপথ নেয়ার আগে হন্ডুরাসের কংগ্রেসে হাতাহাতি ফরিদ উদ্দিনের পক্ষে অন্য ভিসি’রা সেনাশাসিত মিয়ানমার ছাড়ছে টোটাল, শেভরন ও শেল পেনসিলভেনিয়ায় বানরবাহী ট্রাক দুর্ঘটনা, পালিয়েছে কয়েকটি ‘ক্ষুধার সম্মুখীন’ আফগানিস্তানের জন্য সাহায্যের হাত বাড়ান : ইমরান খান

সকল