১৮ জানুয়ারি ২০২২
`

ঘরের জীবন ‘অসহ্য’, জেলেই থাকতে চান তিনি

ক্যারাবিনিয়ারির একটি গাড়ি এবং একজন কর্মকর্তাকে দেখা যাচ্ছে। - ছবি : সংগৃহীত

মাদক মামলায় অভিযুক্ত ব্যক্তিটিকে সাজা হিসেবে গৃহবন্দী থাকার আদেশ দিয়েছিল আদালত। কেটেছে সে সাজার কয়েক মাস, থাকতে হবে আরো বেশ ক’বছর। কিন্তু এরই মধ্যে তিনি থানায় গিয়ে হাজির। পুলিশের কাছে তার আবেদন, ঘরে থাকা অসহ্যকর হয়ে পড়েছে, তাই জেলেই বন্দী থাকতে চান তিনি।

ইতালিতে বসবাসকারী আলবেনিয়ান ওই ব্যক্তি জানান, তার স্ত্রীর কারণে বাসায় থাকতে পারছেন না তিনি।

রোববার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে ইতালির আইনপ্রয়োগকারী সংস্থা ক্যারাবিনিয়ারি।

ত্রিশ বছর বয়সী ওই আলবেনিয়ান বাস করেন ইতালির রোমের পার্শ্ববর্তী গুইদোনিয়া মনটেসেলিওতে।

ওই ব্যক্তির উদ্ধৃতি দিয়ে ক্যারাবিনিয়ারি বলেছে, উদ্ভূত পরিস্থিতিতে তিনি ঘর থেকে পালিয়ে যাওয়াই বেশি উপযুক্ত মনে করেছেন এবং তার বাকি সাজার মেয়াদ জেলের ভেতরই শেষ করতে চান।

তিভোলি ক্যারাবিনিয়ারির অধিনায়ক ফ্রান্সেসকো গিয়াকোমো ফেরানতে বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ওই ব্যক্তিটি কয়েক মাস ধরে গৃহবন্দী ছিলেন। তার আরো কয়েক বছর এ অবস্থায় থাকার কথা ছিল।

তিনি আরো জানান, ওই ব্যক্তি তার স্ত্রী ও পরিবারের সাথে বাসায় বসবাস করছিলেন। তবে সে সময়টা ভালো যাচ্ছিল না।

ওই ব্যক্তিটি থানায় এসে বলেন, ‘বাসায় আমার জীবন নরকে পরিণত হয়েছে। আমি আর এটা সহ্য করতে পারছি না। আমি জেলেই যেতে চাই।’

থানায় যাওয়ার পর ওই ব্যক্তিকে গৃহবন্দিত্বের শর্ত ভঙের দায়ে গ্রেফতার করা হয় এবং আইন কর্তৃপক্ষ তাকে জেলে রাখার আদেশ দেয়।

সূত্র : ইউরো নিউজ


আরো সংবাদ


premium cement
সেন্টমার্টিন থেকে ১২ লাখ ইয়াবাসহ এসএমজি উদ্ধার রোহিঙ্গা সমস্যা সমাধানে প্রচেষ্টার আশ্বাস দিয়েছে কম্বোডিয়া দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে ভারত এফবিসিসিআই-এর সহযোগিতা চায় দৌলতদিয়া ফেরিঘাটে তীব্র যানজট ঢাবির অধ্যাপক সাইদা হত্যা : আনারুলের স্বীকারোক্তিমূলক জবানবন্দি বিক্ষোভে উত্তাল শাবি, ৩০০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা জবাবদিহিতার সংস্কৃতি গড়ে তুলুন, ডিসিদের প্রতি রাষ্ট্রপতি নোয়াখালী পৌরসভায় বাড়ি বাড়ি হামলার প্রতিবাদে সড়ক অবরোধ, মানববন্ধন বিক্ষোভ কুমিল্লায় ট্রেনের ধাক্কায় প্রাণ গেল চা দোকানির চিকিৎসক সেজে প্রতারণা, আটক ২ ফেসবুকে মৃত হলেও টুইটারে জীবিত তসলিমা

সকল