১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ঘরের জীবন ‘অসহ্য’, জেলেই থাকতে চান তিনি

ক্যারাবিনিয়ারির একটি গাড়ি এবং একজন কর্মকর্তাকে দেখা যাচ্ছে। - ছবি : সংগৃহীত

মাদক মামলায় অভিযুক্ত ব্যক্তিটিকে সাজা হিসেবে গৃহবন্দী থাকার আদেশ দিয়েছিল আদালত। কেটেছে সে সাজার কয়েক মাস, থাকতে হবে আরো বেশ ক’বছর। কিন্তু এরই মধ্যে তিনি থানায় গিয়ে হাজির। পুলিশের কাছে তার আবেদন, ঘরে থাকা অসহ্যকর হয়ে পড়েছে, তাই জেলেই বন্দী থাকতে চান তিনি।

ইতালিতে বসবাসকারী আলবেনিয়ান ওই ব্যক্তি জানান, তার স্ত্রীর কারণে বাসায় থাকতে পারছেন না তিনি।

রোববার এক বিবৃতিতে এ কথা জানিয়েছে ইতালির আইনপ্রয়োগকারী সংস্থা ক্যারাবিনিয়ারি।

ত্রিশ বছর বয়সী ওই আলবেনিয়ান বাস করেন ইতালির রোমের পার্শ্ববর্তী গুইদোনিয়া মনটেসেলিওতে।

ওই ব্যক্তির উদ্ধৃতি দিয়ে ক্যারাবিনিয়ারি বলেছে, উদ্ভূত পরিস্থিতিতে তিনি ঘর থেকে পালিয়ে যাওয়াই বেশি উপযুক্ত মনে করেছেন এবং তার বাকি সাজার মেয়াদ জেলের ভেতরই শেষ করতে চান।

তিভোলি ক্যারাবিনিয়ারির অধিনায়ক ফ্রান্সেসকো গিয়াকোমো ফেরানতে বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, ওই ব্যক্তিটি কয়েক মাস ধরে গৃহবন্দী ছিলেন। তার আরো কয়েক বছর এ অবস্থায় থাকার কথা ছিল।

তিনি আরো জানান, ওই ব্যক্তি তার স্ত্রী ও পরিবারের সাথে বাসায় বসবাস করছিলেন। তবে সে সময়টা ভালো যাচ্ছিল না।

ওই ব্যক্তিটি থানায় এসে বলেন, ‘বাসায় আমার জীবন নরকে পরিণত হয়েছে। আমি আর এটা সহ্য করতে পারছি না। আমি জেলেই যেতে চাই।’

থানায় যাওয়ার পর ওই ব্যক্তিকে গৃহবন্দিত্বের শর্ত ভঙের দায়ে গ্রেফতার করা হয় এবং আইন কর্তৃপক্ষ তাকে জেলে রাখার আদেশ দেয়।

সূত্র : ইউরো নিউজ


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল