০৬ ডিসেম্বর ২০২১
`

রাশিয়ায় বিস্ফোরক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৭

রাশিয়ায় বিস্ফোরক কারখানায় অগ্নিকাণ্ডে নিহত ৭ - ছবি : সংগৃহীত

রাশিয়ার মস্কোর দক্ষিণ পূর্বে একটি শিল্প বিস্ফোরক কারখানায় অগ্নিকাণ্ডে সাতজন এবং এ ঘটনায় ৯ জন নিখোঁজ রয়েছেন। দেশটির জরুরি বিষয়ক মন্ত্রণালয় এ কথা জানিয়েছে।

মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘দুর্ঘটনায় ১৭ আহত হয়েছেন। এদের মধ্যে সাতজন নিহত এবং একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনো ৯ জন নিখোঁজ রয়েছে। তাদের কী পরিণতি হয়েছে তা এখনো জানা যায়নি।’

এর আগে তারা জানায়, রিয়াজান অঞ্চলের পিজিইউপি ইলাস্টিক কারখানায় প্রযুক্তিগত প্রক্রিয়া ও নিরাপত্তা ব্যবস্থা লঙ্ঘন করার ফলে এ অগ্নিকাণ্ড ঘটে থাকতে পারে। মস্কো থেকে প্রায় ৩ শ’ কিলোমিটার দূরে লেসনয়ি গ্রামে অবস্থিত ওই কারখানার ওয়েবসাইটে বলা হয়, কারখানাটি শিল্প বিস্ফোরক উৎপাদন করে।

জরুরি মন্ত্রণালয় জানায়, তারা স্থানীয় সময় ৮টার দিকে প্রথম কারখানায় আগুন ছড়িয়ে পড়ার খবর পায়। এর আগে স্থানীয় প্রশাসনের প্রধান বার্তা সংস্থা তাসকে জানায়, অগ্নিকাণ্ডের সময় কারখানার ওয়ার্কশপের ভেতরে ১৭ জন ছিলেন।

মন্ত্রণালয় জানায়, তারা ওই এলাকায় ১৭০ জনের বেশি উদ্ধারকর্মী মোতায়েন করেছে।



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)