১৯ জানুয়ারি ২০২২
`

ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে বেলারুশ

ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে বেলারুশ - ছবি : সংগৃহীত

বেলারুশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত নিকোলা দে বুইয়ান্স দে লাকোস্তকে বহিষ্কার করেছে মিনস্ক সরকার। আল-জাজিরা টেলিভিশন চ্যানেলের খবরে বলা হয়েছে- রাষ্ট্রদূত লাকোস্ত এরইমধ্যে বেলারুশ থেকে চলে গেছেন।

আল-জাজিরার খবরে আরো বলা হয়েছে, খোদ ফরাসি বার্তা সংস্থা এএফপি-ও রাষ্ট্রদূত বহিষ্কারের কারণ জানাতে পারে নি। এ বিষয়ে মিনস্কে অবস্থিত ফ্রান্সের দূতাবাস সূত্রের সঙ্গে যোগাযোগ করলে তারাও কিছু বলতে পারে নি।

বেলারুশের গণমাধ্যম জানিয়েছে, প্যারিসে নিযুক্ত বেলারুশের রাষ্ট্রদূত ইগর ফেসেনকোকে দেশে ডেকে পাঠিয়েছে মিনস্ক। দেশটির গণমাধ্যম বলছে, মিনস্কে রাষ্ট্রদূত হিসেবে যোগ দেয়ার পর থেকে এ পর্যন্ত ফরাসি রাষ্ট্রদূত বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোর সঙ্গে কখনো সাক্ষাৎ করেন নি এবং তার পরিচয়পত্রের কপিও জমা দেন নি। এর পরিবর্তে তিনি বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী ভ্লাদিমির মাকেইয়ের কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন।

ইউরোপের বেশ কয়েকটি দেশের মতো ফ্রান্সও বেলারুশের বিতর্কিত নির্বাচনের জন্য লুকাশেঙ্কোকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকার করে না।

সূত্র : পার্স টুডে


আরো সংবাদ


premium cement
এটাই শেষ মৌসুম : সানিয়া মির্জা জিয়া পরিবারকে ধ্বংস করতে চায় সরকার : আব্দুস সালাম ইসি আইন প্রণয়নকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি অপপ্রচার চালাচ্ছে : ওবায়দুল চলচ্চিত্র রক্ষার শপথ নিয়েই প্রার্থী হয়েছি : ইলিয়াস কাঞ্চন নায়িকা শিমুর হত্যাকারীদের ফাঁসি চাইলেন বাবা নিশিরাতে উচ্চস্বরে গান-বাজনা : ভ্রাম্যমান আদালতে ৫ যুবকের ৫০ হাজার জরিমানা গ্যাসের দাম কেন দ্বিগুণের বেশি বাড়াতে চায় কোম্পানিগুলো? ডিজিটাল কমার্সে স্থিতিশীলতা আনতে ইউনিক বিজনেস আইডি চালু হচ্ছে : আইসিটি প্রতিমন্ত্রী ‘কূটনৈতিক ও শান্তিপূর্ণ পথ নিতে' রাশিয়াকে যুক্তরাষ্ট্রের আহ্বান মাসুদ রানার কাজী আনোয়ার হোসেনের ইন্তেকাল তিন মামলায় শাহ আলীর ৭ দিন করে রিমান্ড চেয়েছে পুলিশ

সকল