০৬ ডিসেম্বর ২০২১
`

ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে বেলারুশ

ফরাসি রাষ্ট্রদূতকে বহিষ্কার করেছে বেলারুশ - ছবি : সংগৃহীত

বেলারুশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত নিকোলা দে বুইয়ান্স দে লাকোস্তকে বহিষ্কার করেছে মিনস্ক সরকার। আল-জাজিরা টেলিভিশন চ্যানেলের খবরে বলা হয়েছে- রাষ্ট্রদূত লাকোস্ত এরইমধ্যে বেলারুশ থেকে চলে গেছেন।

আল-জাজিরার খবরে আরো বলা হয়েছে, খোদ ফরাসি বার্তা সংস্থা এএফপি-ও রাষ্ট্রদূত বহিষ্কারের কারণ জানাতে পারে নি। এ বিষয়ে মিনস্কে অবস্থিত ফ্রান্সের দূতাবাস সূত্রের সঙ্গে যোগাযোগ করলে তারাও কিছু বলতে পারে নি।

বেলারুশের গণমাধ্যম জানিয়েছে, প্যারিসে নিযুক্ত বেলারুশের রাষ্ট্রদূত ইগর ফেসেনকোকে দেশে ডেকে পাঠিয়েছে মিনস্ক। দেশটির গণমাধ্যম বলছে, মিনস্কে রাষ্ট্রদূত হিসেবে যোগ দেয়ার পর থেকে এ পর্যন্ত ফরাসি রাষ্ট্রদূত বেলারুশের প্রেসিডেন্ট আলেকজান্ডার লুকাশেঙ্কোর সঙ্গে কখনো সাক্ষাৎ করেন নি এবং তার পরিচয়পত্রের কপিও জমা দেন নি। এর পরিবর্তে তিনি বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী ভ্লাদিমির মাকেইয়ের কাছে তার পরিচয়পত্র পেশ করেছেন।

ইউরোপের বেশ কয়েকটি দেশের মতো ফ্রান্সও বেলারুশের বিতর্কিত নির্বাচনের জন্য লুকাশেঙ্কোকে প্রেসিডেন্ট হিসেবে স্বীকার করে না।

সূত্র : পার্স টুডে



আরো সংবাদ


বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)