২৫ জানুয়ারি ২০২২
`

ছুরিকাঘাতে মারা গেলেন ব্রিটিশ এমপি ডেভিড অ্যামেস

ব্রিটেনের কনজারভেটিভ পার্টির নেতা এমপি ডেভিড অ্যামেস - ছবি : সংগৃহীত

যুক্তরাজ্যের কনজারভেটিভ পার্টির নেতা এমপি ডেভিড অ্যামেস ছুরিকাঘাতে মারা গেছেন। ব্রিটেনের পূর্বাঞ্চলের একটি গির্জায় সমর্থকদের সাখে বৈঠক করার সময় তাকে ছুরি দিয়ে উপুর্যপরি আঘাত করা হয়। এ ঘটনায় এক ২৫ বছর বয়সী ব্যক্তিকে আটক করা হয়েছে। শুক্রবার এমন সংবাদ প্রকাশ করেছে আল-জাজিরা।

বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিদের বর্ণনা মতে, শুক্রবার দক্ষিণ এসেক্সের লে-অন-সি এলাকায় বেলফেয়ার্স মেথোডিস্ট গির্জায় নির্বাচনি সভায় এ হামলার ঘটনা ঘটে। ওই সময় এক ব্যক্তি হেটে ওই বেলফেয়ার্স মেথোডিস্ট গির্জায় আসেন এবং এ ব্রিটিশ এমপির ওপর ছুরি দিয়ে হামলা করেন।

বৃটিশ পুলিশ বলেছে, পার্টির নেতা এমপি ডেভিড অ্যামেসকে জরুরি স্বাস্থ্যসেবা দেয়া হয়েছিল। কিন্তু, দুঃখজনকভাবে তিনি ঘটনাস্থলেই মারা যান। পরে এ হামলায় অভিযুক্ত সন্দেহে এক ২৫ বছর বয়সী যুবককে আটক করা হয়েছে। পুলিশ কর্মকর্তারা ওই এলাকায় পৌঁছেই দ্রুততার সাথে ওই যুবককে গ্রেফতার করে। এ হত্যাকাণ্ডে গ্রেফতার হওয়া ওই যুবকের কাছ থেকে একটি ছুরি পাওয়া গেছে।

এদিকে যুক্তরাজ্যের গোয়েন্দারা বলেছেন, তারা এ হত্যাকাণ্ডে অভিযুক্ত সন্দেহে আর কাউকে খুঁজছেন না। তারা এখনো এ হামলার কারণ সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য জানতে পারেনি।

এ হামলার বিষয়ে জন ল্যাম্ব নামের এক স্থানীয় কাউন্সিলর মার্কিন বার্তা সংস্থা এপিকে বলেন, এ ছুরি হামলার পরেও এমপি ডেভিড অ্যামেসকে হাসপাতালে নেয়া হয়নি। তাকে ওই হামলার দু’ঘণ্টা পরে হাসপাতালে নেয়া হয়। ওই সময় অ্যামেসের অবস্থা খুব খারাপ ছিল। এর আগে তিনি বলেন যে এমপি ডেভিড অ্যামেসকে উপুর্যপরি ছুরিবাঘাত করা হয়েছিল।

সূত্র : আল-জাজিরা


আরো সংবাদ


premium cement