২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

করোনা টিকার বুস্টার ডোজ দিবে জার্মানি

করোনা টিকার বুস্টার ডোজ দিবে জার্মানি - ছবি - সংগৃহীত

সেপ্টেম্বর থেকে করোনা টিকার বুস্টার ডোজ দেয়া শুরু করবে জার্মানি। এ সময়ে ১২ থেকে ১৭ বছর বয়সীরাও যাতে এ টিকা পায় তার সুযোগ করে দেয়া হবে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় সোমবার এ কথা জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রী জ্যা স্পান ও তার ১৬ জন সহকর্মীর বৈঠকের পর তারা এ বিষয়ে সম্মত হন। এ সময় তারা বয়স্ক ও যারা ঝুঁকিতে রয়েছে তাদের অবশ্যই বুস্টার ডোজ নেয়া উচিত বলে মত প্রকাশ করেন।

মন্ত্রণালয় থেকে প্রকাশিত এক ডকুমেন্টে বলা হয়েছে, যারা অ্যাস্ট্রাজেনকার দুটি ডোজ কিংবা জনসন এন্ড জনসনের একটি ডোজ নিয়েছে তারাও বুস্টার ডোজ নিতে পারবে।

স্বাস্থ্য মন্ত্রী ও সহকর্মীদের বৈঠকে ১২ কিংবা তার বেশি বয়সীদের জন্য টিকা পাওয়া সহজ করারও সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ, আশেপাশের দেশগুলোর তুলনায় জার্মানির সংক্রমণ পরিস্থিতি ভালো। কিন্তু টিকা নেওয়ার ধীর গতিতে দেশটি উদ্বিগ্ন। জার্মানিতে এখন পর্যন্ত ৫২ শতাংশেরও বেশি লোক টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছে।



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল