২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরি
`

বার্লিনে বিক্ষোভ, কয়েক শ' গ্রেফতার

জার্মানির রাজধানী বার্লিনে বিক্ষোভ, পুলিশের বাধা - ছবি : সংগৃহীত

করোনাভাইরাস মোকাবেলায় জার্মান সরকারের নেয়া নিয়ন্ত্রণমূলক পদক্ষেপের বিরুদ্ধে রাজধানীর বার্লিনে শত শত মানুষ বিক্ষোভ করেছেন। তবে বিক্ষোভে যোগ দেয়া কয়েক শ' ব্যক্তিকে আটক করে পুলিশ।

জার্মানিতে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। এ পরিপ্রেক্ষিতে বার্লিনের আদালত আগেই এই বিক্ষোভ সমাবেশ নিষিদ্ধ করেছিল।

বার্লিন পুলিশের মুখপাত্র থিলো ক্যাবলিৎজ জানান, নিষেধাজ্ঞা সত্ত্বেও লোকজন বিক্ষোভ সমাবেশে যোগ দিতে আসেন। তাদের সংখ্যা প্রথমে কয়েকশ থাকলেও এক পর্যায়ে তা কয়েক হাজারে পরিণত হয়। পুলিশ মুখপাত্র আরো জানান, বিক্ষোভকারীদের অনেকেই পুলিশকে হয়রানি করে এবং তাদের ওপর হামলা চালায়। সড়কে যে ব্যারিকেড দেয়া হয়েছিল তা অমান্য করে এমনকি তারা বার্লিন শহরের কোনো কোনো অংশে যানবাহন চলাচলে বাধা দেয় এবং পুলিশের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়।

থিলো ক্যাবলিৎজ জানান, অবৈধ এই সমাবেশে প্রায় পাঁচ হাজার মানুষ যোগ দিয়েছেন। তিনি জানান, রাজধানী থেকে প্রায় ৬০০ বিক্ষোভকারীকে আটক করা হয়েছে।

বিক্ষোভকারীরা যেসব ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিক্ষোভ করেন তাতে লেখা ছিল- "করোনা স্বৈরতন্ত্রকে না বলুন।" এছাড়া বেশিরভাগ মানুষের মুখে মাস্ক ছিল না।

সূত্র : পার্সটুডে



আরো সংবাদ


খেলাপিদের বিশেষ সুবিধা আরো এক বছর চায় বিজিএমইএ মুস্তাফিজদের দারুণ বোলিংয়ে রোমাঞ্চকর লড়াই জিতল রাজস্থান সাবমেরিন ইস্যু : ‘ক্রুদ্ধ’ ম্যাক্রঁ কি বেশি ঝুঁকি নিয়ে ফেললেন? গাড়িচালক মালেকের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দুদকের আফগানিস্তানে আইপিএলের সম্প্রচার নিষিদ্ধ হার এড়ালো বার্সেলোনা অবৈধ সম্পদ অর্জনের মামলায় নিজেকে নির্দোষ দাবি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর স্বাস্থ্যের ২৮৩৯ পদে নিয়োগপ্রক্রিয়া বাতিল দুয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে : ওবায়দুল কাদের মালয়েশিয়ায় বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা শিথিল খালেদা জিয়ার মুক্তি ইস্যুতে আপস করা যাবে না: বিএনপি

সকল