২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

প্যারিসে কিউবার দূতাবাসে হামলা, আমেরিকাকে দায়ী করল হাভানা

প্যারিসে কিউবার দূতাবাসে হামলা, আমেরিকাকে দায়ী করল হাভানা -

ফ্রান্সের রাজধানী প্যারিসে কিউবার দূতাবাসে হামলা হয়েছে। এই হামলার জন্য আমেরিকাকে দায়ী করেছে কিউবা। হাভানা বলেছে, লাতিন আমেরিকার এই দেশটির বিরুদ্ধে সহিংসতা উস্কে দেয়ার জন্য মার্কিন সরকার লোকজনকে উৎসাহী করে তুলেছে।

প্যারিসে কিউবার দূতাবাস ভবনে মলদোভা ককটেল হামলা চালানো হয়। তাতে সামান্য পরিমাণে আগুন ধরলেও অগ্নিনির্বাপক দল আসার আগেই তা নিভিয়ে ফেলা সম্ভব হয়।

তবে ককটেল হামলায় দূতাবাস ভবনের তেমন বড় কোনো ক্ষয়ক্ষতি হয়নি। দমকল বাহিনীর লোকজন পৌঁছানোর আগেই দূতাবাসের কর্মীরা আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হন।

কিউবার পররাষ্ট্রমন্ত্রী ব্রুনো রোদ্রিগেজ এক টুইটার পোস্টে বলেছেন, প্যারিসে আমাদের দূতাবাস ভবনে মোলটোভা ককটেল দিয়ে সন্ত্রাসীদের হামলার নিন্দা জানাই আমরা।

তিনি আরো বলেন, আমাদের দেশের বিরুদ্ধে অব্যাহত অপপ্রচার এবং উসকানি সৃষ্টির জন্য আমরা মার্কিন সরকারকে দায়ী করি।

সম্প্রতি কিউবায় মারাত্মক সহিংসতা সৃষ্টির চেষ্টা করেছে আমেরিকা এবং তাতে অন্তত একজন নিহত এবং কয়েক ডজন মানুষ আহত হয়েছেন। এছাড়া, মার্কিন উসকানিতে পা দিয়ে দেশে সহিংসতা সৃষ্টির জন্য অন্তত ১০০ জনকে আটক করা হয়েছে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে খুলনা বিভাগ ও ৬ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র তাপপ্রবাহ

সকল