১৩ জুন ২০২১
`

ভ্রমণের জন্য করোনা টেস্ট ফ্রি করতে হবে : ইউরোপীয়ান পার্লামেন্ট

ভ্রমণের জন্য করোনা টেস্ট ফ্রি করতে হবে : ইউরোপীয়ান পার্লামেন্ট -

ইউরোপে করোনা আশানুরূপ উন্নতির দিকে। বিভিন্ন দেশ ইতোমধ্যেই লকডাউন তুলে নিয়েছে। বিভিন্ন দেশ তাদের মধ্যে আবারো সীমান্ত উন্মুক্ত করেছে। আর কয়েক দিন পর গ্রীষ্মের ছুটি শুরু হবে। ভ্রমণ পিপাসুরা উন্মুখ হয়ে আছেন ছুটিতে তাদের পছন্দের জায়গায় বেড়াতে যেতে।

তবে বর্তমানে প্রায় প্রত্যেকটি দেশে ভ্রমণের পূর্বে যাত্রীদের জন্য কোভিড টেস্ট জরুরি। আর সেই জন্য যাত্রীদেরকে গুণতে হয় অতিরিক্ত ইউরো। তাই ইইউ পার্লামেন্টের সদস্যরা গতকাল বৈঠকে প্রস্তাব করেছেন ভ্রমণের জন্য কোভিড টেস্ট ফ্রি করতে যেভাবে ভ্যাকসিন ফ্রি করা হয়েছে। তবে সংসদ সদস্যদের এই প্রস্তাবে রাজী হয়নি সদস্য রাষ্ট্রগুলো।

ইউরোপীয় বিষয়ক মন্ত্রীদের বৈঠকের পরে সংবাদ সম্মেলনে আনা পাওলা জাকারিয়া বলেন, ইউরোপীয় ইউনিয়নে করোনা পরীক্ষার জন্য আমরা কোনো দাম চাপাতে পারি না, এটি একটি মুক্ত বাজার।

সম্মেলনে প্রশ্ন করা হয়, যেসকল পরিবার ছুটিতে অন্যদেশে যেতে চায় এবং তাদের যদি বাচ্চা থাকে যে ভ্যাকসিন পায়নি কিন্তু তার কোভিড টেস্টের প্রয়োজন, তাদের ভ্রমণের খরচ কতো হতে পারে, এই নিয়ে কি পার্লামেন্টের মাথা ব্যাথা আছে?

জবাবে তিনি বলেন, বিষয়টি ইউরোপীয় সংসদ অত্যন্ত গুরুত্বের সাথে দেখছে এবং এর জন্য কী কী করা যেতে পারে তা নিয়ে বিচার বিশ্লেষণ চলছে। তবে তিনি ভ্রমণের জন্য কোভিড টেস্ট ফ্রি হওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়ে বলেন, আমরা চেষ্টা করবো টেস্টের খরচ যাতে কমানো যায়।



আরো সংবাদ


বঙ্গবন্ধু সেতুতে বাস-ট্রলির সংঘর্ষে নিহত ২, তীব্র যানজট কানাডার সেই মুসলিম পরিবারের জানাজায় মানুষের ঢল ভিয়েনা আলোচনার সব পক্ষ সফল উপসংহারে পৌঁছাতে চায় রামেকে ২৪ ঘন্টায় আরো ১৩ জনের মৃত্যু সোনারগাঁওয়ে বাসের ধাক্কায় বৃদ্ধ নিহত নিলামে ২৩৮ কোটি টাকা দর হেঁকে মহাকাশ যাত্রার টিকিট জয় ‘গোলান মালভূমি মুক্ত করতে সম্পূর্ণ প্রস্তুত’ ‘বাজেট প্রণয়নে এমপিদের অংশ নেয়ার সুযোগ ছিল না’ গণতন্ত্রের মর্যাদার সাথে বেমামান সরকারের কাজকর্ম : ভারতের সমালোচনায় যুক্তরাষ্ট্র এবার ফিলিস্তিনি নারীকে গুলি করে হত্যা করল ইসরাইলি সেনারা পাকিস্তান লিগের ম্যাচে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ফ্যাফ দু’প্লেসি

সকল