১৯ জুন ২০২১
`

ইসরাইল-ফিলিস্তিন লড়াইয়ে নিরপেক্ষ অবস্থান নিয়ে সমালোচনার মুখে থুনবার্গ

গ্রেটা থুনবার্গ
গ্রেটা থুনবার্গ - ছবি : সংগৃহীত

বিশ্বের বহু সমস্যা নিয়েই নিজের অবস্থান পরিষ্কার করে দেন পরিবেশকর্মী গ্রেটা থুনবার্গ। হিমবাহের গলন হোক বা পরিবেশ সংক্রান্ত অন্য কোনো ইস্যু তিনি সরব থাকেন। এমনকি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকেও তীব্র আক্রমণ করতে ছাড়েননি তিনি। বার বার ট্রাম্পের নীতি নিয়ে টুইটারে সমালোচনা করেছেন থুনবার্গ। কিন্তু এবার ইসরাইল-ফিলিস্তিন বিরোধ থেকে নিজেকে কার্যত দূরে রাখতে চেয়েছেন।

মঙ্গলবারই একটি টুইট করেছেন থুনবার্গ। সেখানে তিনি লিখেছেন, 'পরিষ্কারভাবে বলতে চাই, আমি ইসরাইল বা ফিলিস্তিন কারোরই বিপক্ষে নই। তবে আমি যেকোনো রকম সহিংসতার বিরুদ্ধে তাও বলার অপেক্ষা রাখে না।' তার এই ‘ধরি মাছ না ছুঁই পানি’ গোছের টুইটের পরেই কার্যত কটাক্ষের বন্যা বইতে শুরু করে। নেটিজেনরা থুনবার্গের এই কার্যত নিরপেক্ষ অবস্থান মেনে নিতে পারেননি।

নেটিজেনরা তার এই টুইটকে অর্থহীন বলে সমালোচনা করেছেন। কড়া মন্তব্যও করেছেন। কেউ লিখেছেন, আসলে উনি কিছুই বললেন না। অন্য একজন লিখেছেন, আপনি যদি অন্যায়ের সময় নিরপেক্ষ থাকেন তবে আপনি নির্যাতনকারীর পক্ষে। দু’ দেশের মধ্যে কী চলছে, থুনবার্গের টুইটকে রিটুইট করে অনেকেই দেখিয়েছেন। সাধারণ মানুষ কীভাবে সেখানে মারা যাচ্ছেন, তাও তুলে ধরা হয়েছে।

সূত্র : সংবাদ প্রতিদিন



আরো সংবাদ