২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘ব্রিটেনে আগস্টে নিয়ন্ত্রণে আসবে সংক্রমণ’

‘ব্রিটেনে আগস্টে নিয়ন্ত্রণে আসবে সংক্রমণ’ -

ব্রিটেনে দাপিয়ে বেড়াচ্ছে ‘ভারতীয় স্ট্রেন’। সংক্রমণ এত দ্রুত বাড়ছে যে ‘বি.১.৬১৭.২’ নিয়ে চিন্তায় দেশটির জনস্বাস্থ্য বিশেষজ্ঞেরা। এরই মধ্যে ভ্যাকসিন টাস্ক ফোর্সের বিদায়ী প্রধান ক্লাইভ ডিক্স দাবি করেছেন, আগস্টের মধ্যে নিয়ন্ত্রণে চলে আসবে সংক্রমণ।

একটি ব্রিটিশ দৈনিককে দেয়া সাক্ষাৎকারে ডিক্স বলেন, ‘আগস্টের মধ্যেই, ব্রিটেনে আর ভাইরাসটির সংক্রমণ থাকবে না।’ তিনি আরো জানান, ২০২২ সালের শুরুতে ভ্যাকসিনের বুস্টার দেয়া শুরু করে দেবে সরকার। বর্তমানে সবচেয়ে কার্যকরী বুস্টারের সন্ধান কাজ চালিয়ে যাচ্ছেন বিজ্ঞানীরা।

জুলাইয়ের মধ্যে দেশের সব বাসিন্দা অন্তত একটি করে ডোজ পেয়ে যাবেন বলে আশা ডিক্সের। সব ভ্যারিয়্যান্টের থেকেই কিছুটা নিরাপদ হয়ে যাবেন সকলে। ইতোমধ্যেই দেশের প্রাপ্তবয়স্কদের অর্ধেকের বেশি অন্তত একটি করে ডোজ পেয়েছেন। ৪০ এর নিচে যাদের বয়স, রক্ত জমাট বাঁধার আশঙ্কার জন্য তাদের অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন দেয়া হচ্ছে না। ফাইজ়ার, না হলে মডার্নার টিকা দেয়া হচ্ছে।
সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল