২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘ব্রিটেনে আগস্টে নিয়ন্ত্রণে আসবে সংক্রমণ’

‘ব্রিটেনে আগস্টে নিয়ন্ত্রণে আসবে সংক্রমণ’ -

ব্রিটেনে দাপিয়ে বেড়াচ্ছে ‘ভারতীয় স্ট্রেন’। সংক্রমণ এত দ্রুত বাড়ছে যে ‘বি.১.৬১৭.২’ নিয়ে চিন্তায় দেশটির জনস্বাস্থ্য বিশেষজ্ঞেরা। এরই মধ্যে ভ্যাকসিন টাস্ক ফোর্সের বিদায়ী প্রধান ক্লাইভ ডিক্স দাবি করেছেন, আগস্টের মধ্যে নিয়ন্ত্রণে চলে আসবে সংক্রমণ।

একটি ব্রিটিশ দৈনিককে দেয়া সাক্ষাৎকারে ডিক্স বলেন, ‘আগস্টের মধ্যেই, ব্রিটেনে আর ভাইরাসটির সংক্রমণ থাকবে না।’ তিনি আরো জানান, ২০২২ সালের শুরুতে ভ্যাকসিনের বুস্টার দেয়া শুরু করে দেবে সরকার। বর্তমানে সবচেয়ে কার্যকরী বুস্টারের সন্ধান কাজ চালিয়ে যাচ্ছেন বিজ্ঞানীরা।

জুলাইয়ের মধ্যে দেশের সব বাসিন্দা অন্তত একটি করে ডোজ পেয়ে যাবেন বলে আশা ডিক্সের। সব ভ্যারিয়্যান্টের থেকেই কিছুটা নিরাপদ হয়ে যাবেন সকলে। ইতোমধ্যেই দেশের প্রাপ্তবয়স্কদের অর্ধেকের বেশি অন্তত একটি করে ডোজ পেয়েছেন। ৪০ এর নিচে যাদের বয়স, রক্ত জমাট বাঁধার আশঙ্কার জন্য তাদের অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার ভ্যাকসিন দেয়া হচ্ছে না। ফাইজ়ার, না হলে মডার্নার টিকা দেয়া হচ্ছে।
সূত্র : আনন্দবাজার


আরো সংবাদ



premium cement
থামছে না পুঁজিবাজারে পতন বিনিয়োগকারীদের আর্তনাদ ভারতের লোকসভা নির্বাচনে ভোট শুরু: নাগাল্যান্ডে ভোটার উপস্থিতি প্রায় শূন্য কারাগার এখন বিএনপি নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী আন্দোলনে ব্যর্থ বিএনপির হাল ধরার কেউ নেই : ওবায়দুল কাদের পাবনায় ভারতীয় চিনি বোঝাই ১২টি ট্রাকসহ ২৩ জন আটক স্বচ্ছতার সাথে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই হবে: তথ্য প্রতিমন্ত্রী মিয়ানমার বিজিপির আরো ১৩ সদস্য পালিয়ে এলো বাংলাদেশে শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক মন্দিরে অগ্নিসংযোগের অভিযোগ তুলে ২ ভাইকে হত্যা ইরানে ইসরাইলি হামলার খবরে বাড়ল তেল সোনার দাম যতই বাধা আসুক ইকামাতে দ্বীনের কাজ চালিয়ে যাবো : ডা: শফিকুর রহমান

সকল