২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

পশ্চিমাদের আগ্রাসী নীতির মোকাবিলায় রাশিয়ার প্রতি সমর্থন দিলো সিরিয়া

পশ্চিমাদের আগ্রাসী নীতির মোকাবিলায় রাশিয়ার প্রতি সমর্থন দিলো সিরিয়া - ছবি : সংগৃহীত

সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ বলেছেন, মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো সামরিক জোট ও পশ্চিমা দেশগুলো বিশেষ করে ইউক্রেন অঞ্চলে যে আগ্রাসী নীতি নিয়ে এগোচ্ছে তা রুখে দিতে রাশিয়ার প্রচেষ্টার প্রতি সমর্থন দিচ্ছে দামেস্ক।

সোমবার রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে এক টেলিফোন আলাপে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ এই সমর্থন ঘোষণা করেন। সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা এ খবর দিয়েছে।

তিনি বলেন, পশ্চিমা দেশগুলো বিশ্বকে উত্তেজনাকর পরিস্থিতির দিকে নিয়ে যাচ্ছে যা মোকাবিলা করছে রাশিয়া। আমরা রুশ সরকারের এই প্রচেষ্টার প্রতি সমর্থন জানাই।

প্রেসিডেন্ট বাশার আসাদ বলেন, আন্তর্জাতিক অঙ্গনে রাশিয়া যে গুরুত্বপূর্ণ ও ফলপ্রসূ ভূমিকা রেখে চলেছে যার কারণে পুরো বিশ্বে স্থিতিশীলতা ফিরে আসতে পারে তা নস্যাৎ করতে পশ্চিমা দেশগুলো তৎপরতা চালাচ্ছে।

ইউক্রেন ইস্যুতে রাশিয়া ও পশ্চিমা দেশগুলো দীর্ঘ দিন ধরে অনেকটা মুখোমুখি অবস্থান রয়েছে।

গতকালের ফোনালাপে দুই নেতা দ্বিপক্ষীয় সম্পর্ক বিশেষ করে বাণিজ্য ও অর্থনীতির বিভিন্ন দিক নিয়ে এবং করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই নিয়ে আলোচনা করেন। এ সময় প্রেসিডেন্ট বাশার আসাদ তার দেশেকে করোনা টিকা সরবরাহ করার জন্য রাশিয়ার প্রতি কৃতজ্ঞতা জানান।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ ভারতের মাঝারি পাল্লার নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা ৩ দিনের ব্যবধানে দ্বিতীয়বার চেন্নাইকে হারাল লক্ষৌ

সকল