২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ক্রিমিয়ায় বড় আকারের সামরিক মহড়া চালাল রাশিয়া

-

ইউক্রেন সীমান্তবর্তী ক্রিমিয়া উপত্যকায় বড় আকারের সামরিক মহড়া চালিয়েছে রাশিয়া। রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগুর সরাসরি তত্ত্বাবধানে বৃহস্পতিবার এ মহড়া অনুষ্ঠিত হয়।

ইউক্রেন সীমান্তে রুশ সেনা সমাবেশের ব্যাপারে আমেরিকাসহ পশ্চিমা বিশ্ব যখন ব্যাপক উদ্বেগ প্রকাশ করেছে তখন এ মহড়া চালাল রাশিয়া। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রতিরক্ষামন্ত্রী শোইগু হেলিকপ্টারে করে ক্রিমিয়ায় মোতায়েন সেনা ও সামরিক সরঞ্জাম ঘুরে দেখেন এবং সেনাবাহিনীর যুদ্ধ প্রস্তুতি পর্যবেক্ষণ করেন। মহড়ায় ১০ হাজারের বেশি রুশ সেনা ও অন্তত ৪০টি যুদ্ধবিমান অংশ নেয়।

এদিকে উত্তেজনা কমাতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সাথে আলোচনা করার আগ্রহ প্রকাশ করেছেন। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ এ খবর জানিয়ে বলেছেন, জেলেনস্কির প্রস্তাবের ব্যাপারে প্রেসিডেন্ট পুতিন নিজেই সিদ্ধান্ত নেবেন এবং এ বিষয়ে তিনি কিছু জানেন না।

এর আগে বৃহস্পতিবার দিনের শুরুতে ইউক্রেনের পররাষ্ট্রমন্ত্রী রাশিয়ার বিরুদ্ধে নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করার জন্য পশ্চিমা দেশগুলোর প্রতি আহ্বান জানান।

সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক ৪ বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি!

সকল