১২ মে ২০২১
`

বিদেশি শক্তির উস্কানিতে হুঁশিয়ারি পুতিনের

ভ্লাদিমির পুতিন - ছবি : সংগৃহীত

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার দেশের বিরুদ্ধে বিদেশি শক্তিগুলোর কোনো প্রকার উস্কানি কিংবা তার দেশের শক্তি পরীক্ষার বিষয়ে হুঁশিয়ারি দিয়েছেন। বুধবার রুশ পার্লামেন্টে দেয়া ভাষণে এই হুঁশিয়ারি দেন তিনি।

পুতিন তার ভাষণে বলেন, কোনো প্রকার উস্কানি দেয়া হলে রাশিয়ার প্রতিক্রিয়াও হবে অনরূপ দ্রুত ও কঠোর।

ভাষণে তিনি বলেন, রাশিয়া বিশ্বের অন্য দেশগুলোর সাথে সুসম্পর্ক স্থাপনের জন্য কাজ করে যাচ্ছে। কৌশলগত অস্ত্র ও বৈশ্বিক স্থিতিশীলতার নিশ্চিতের বিষয়ে রাশিয়ার সাথে বিভ্ন্নি দেশকে আলোচনার জন্য আমন্ত্রণ জানান তিনি।

পুতিন আরো বলেন, কয়েকটি দেশে যে কোনো বিষয়ের জন্য রাশিয়াকে দোষারোপ করা অভ্যাসে পরিণত হয়ে গেছে।

এ সম্পর্কে তিনি বলেন, রাশিয়া সংযত রয়েছে এবং দেশটি কোনো প্রকার বৈরি আচরণে সাড়া দেয়নি। তবে কেউ যদি রাশিয়ার সৎ উদ্দেশ্যকে তার উদাসীনতা বা দুর্বলতা বলে মনে করে, তাহলে বিদেশি শক্তিগুলোর মনে রাখা দরকার রাশিয়ার জবাবও হবে যথার্থ, দ্রুত ও কঠোর।

পুতিনের এই বক্তব্যের এক সপ্তাহ আগে যুক্তরাষ্ট্রের নির্বাচনে হস্তক্ষেপ ও সাইবার আক্রমণ চালানোর জন্য রুশ প্রচেষ্টার জবাবে, যুক্তরাষ্ট্র রাশিয়ার বিরুদ্ধে নতুন করে অর্থনৈতিক ও কূটনৈতিক নিষেধাজ্ঞা আরোপ করেছে।

সূত্র : ভয়েস অব আমেরিকা



আরো সংবাদ


চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (১০২৬৪)হামাসের কমান্ডার নিহত (৯৭৬৫)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭৩০৫)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৭৮২)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮৬৩)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬৯)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৪৫৬)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪২৪৬)মিতু হত্যা : স্বামী সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার (৩৯৭৩)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১৪)