২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

রাশিয়ার ১৮ দূতাবাসকর্মীকে বহিষ্কার করল চেক প্রজাতন্ত্র

রাশিয়ার ১৮ দূতাবাসকর্মীকে বহিষ্কার করল চেক প্রজাতন্ত্র -

চেক প্রজাতন্ত্র ঘোষণা করেছে যে, তারা রাশিয়ার দূতাবাসের ১৮ জন কর্মীকে বহিষ্কার করেছেন। ২০১৪ সালে চেক প্রজাতন্ত্রের একটি গোলাবারুদের গুদামে সংঘটিত বিস্ফোরণে এসব ব্যক্তি জড়িত ছিলেন বলে চেক সরকার অভিযোগ করেছে।

চেক সরকার রোববার বলেছে, স্থানীয় গোয়েন্দাদের চিহ্নিত করা রুশ দূতাবাস কর্মীদের বহিষ্কার করা হবে। সাত বছরে আগে গোলাবারুদের ওই গুদামে বিস্ফোরণ ঘটানোর জন্য রাশিয়ার গুপ্ত বাহিনী এসভিআর এবং জিআরইউ জড়িত বলে মনে করছে চেক প্রজাতন্ত্র। ২০১৪ সালের ওই বিস্ফোরণে দুজন নিহত হন।

চেক প্রজাতন্ত্রের প্রধানমন্ত্রী আন্দ্রেজ বেবিস ও পররাষ্ট্রমন্ত্রী জ্যান হামাচেক এক যৌথ সংবাদ সম্মেলনে বলেছেন, রাশিয়ার জন্য কাজ করা এই গুপ্তবাহিনী বিস্ফোরণে জড়িত বলে সন্দেহ ছিল।

প্রধানমন্ত্রী বেবিস বলেন, ২০১৪ সালের বিস্ফোরণে রুশ গুপ্তবাহিনী জড়িত ছিল, তদন্তে তার সুস্পষ্ট প্রমাণ পাওয়া গেছে।

সংবাদ সম্মেলনে হামাচেক বলেন, রুশ দূতাবাসের কর্মীদের ৪৮ ঘণ্টার মধ্যে দেশ ছাড়তে বলা হয়েছে। তিনি বলেন, ‘দেশের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে আমিই এই সিদ্ধান্ত নিয়েছি।’
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
তৃণমূল সংগঠনের মজবুতির জন্য কাজ করতে হবে : মাওলানা আব্দুল হালিম ‘দেশ ও জাতি দুঃসময় পার করছে’ ওসমানীনগরে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে আহত ২ সহ-অধিনায়ক হতে পারেন রিজওয়ান মেক্সিকোয় মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত রাজশাহীর সর্বোচ্চ তাপমাত্রা ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহেও ক্লাস বন্ধ ঘোষণা দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু

সকল