২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জার্মানিতে ক্যাথলিক গির্জায় ২ শ' শিশু নিগ্রহের অভিযোগ

- প্রতীকী ছবি

জার্মানির এক ক্যাথলিক গির্জায় ৪৩ বছরে অন্তত দুই শ' শিশুকে নিগ্রহের অভিযোগ করা হয়েছে। পশ্চিম জার্মানির কোলন শহরের ওই গির্জায় ১৯৭৫ থেকে ২০১৮ পর্যন্ত সময়কালে ১৪ বছরের কম বয়সী এই শিশুদের গির্জাটির যাজক ও অন্য কর্মচারীরা নিগ্রহ করে বলে বৃহস্পতিবার বিষয়টি নিয়ে তদন্ত করা এক প্রতিনিধি দল সংবাদ সম্মেলনে জানায়।

আইনজীবী বিয়ার্ন গের্কে ও ক্রেস্টিন স্ট্রাইনারের পরিচালিত এই তদন্তে মোট ২০২ নিগ্রহকারীকে শনাক্ত করা হয়।

মোট ৩১৪ ভুক্তভোগীর মধ্যে ৬০ ভাগের বয়সই ১৪ বছরের নিচে। মানসিক ও শারীরিক নিগ্রহ ছাড়াও তারা যৌন সহিংসতার শিকার হয়েছিলেন।

তদন্তের প্রতিবেদনে গির্জার উচ্চপদস্থ বেশ কয়েকজন কর্মকর্তার নাম উল্লেখ করা হয়, যারা এই ঘটনা ধামাচাপা দেয়ার চেষ্টা করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত কোলনের আর্চবিশপ কার্ডিনাল রাইনার মারিয়া ভ্যালকি জানিয়েছেন, ইতোমধ্যেই তিনি এই ঘটনায় কর্তব্য লঙ্ঘনের জন্য দুই যাজক- বিশপ ডমনিকাস শোভাডেরলাপ ও ফাদার গান্টার অ্যাসেনমাশকে পদচ্যুত করেছেন।

জার্মানির পুলিশ গতবছর এক প্রতিবেদনে দেশটিতে শিশুদের বিরুদ্ধে যৌন সহিংসতা বাড়ার তথ্য জানায়।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য

সকল