০৭ ডিসেম্বর ২০২১
`

পাকিস্তানের সমর্থনে সর্বদাই পাশে থাকবে আজারবাইজান : আলিয়েভ

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ - ছবি : সংগৃহীত

আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ বলেছেন, কাশ্মিরসহ যেকোনো ইস্যুতেই সর্বদাই পাকিস্তানের সমর্থনে পাশে থাকবে আজারবাইজান। পাকিস্তানের সামরিক বাহিনীর জয়েন্ট চিফস অব স্টাফ কমিটির চেয়ারম্যান জেনারেল নাদিম রাজার নেতৃত্বে পাকিস্তানি এক প্রতিনিধি দলের সাথে ভার্চুয়াল বৈঠকে বুধবার আলিয়েভ এই কথা বলেন বলে আজারবাইজানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমে জানানো হয়।

বৈঠকে তিনি বলেন, নাগরনো-কারাবাখ যুদ্ধসহ আজারবাইজানের সকল সংকটেই পাকিস্তান পাশে ছিল। এই কারণে তিনি দক্ষিণ এশিয়ার দেশটির প্রতি কৃতজ্ঞ।

তিনি বলেন, ‘বিশ্বের অল্প কিছু দেশের মধ্যে পাকিস্তান একটি যাদের আর্মেনিয়ার সাথে কূটনীতিক সম্পর্ক নেই এবং আজারবাইজানের ভূমির ওপর দখলদারিত্বের কারণে তারা আর্মেনিয়াকে আনুষ্ঠানিক স্বীকৃতি দেয়নি। আমাদের জনগণ এই বিষয়টি সম্পর্কে সচেতন এবং আমরা এর প্রশংসা করছি।’

পাকিস্তানের প্রতি জাতিসঙ্ঘসহ অন্য আন্তর্জাতিক সংস্থাগুলোতে আজারবাইজান সমর্থন অব্যাহত রাখবে বলে জানান প্রেসিডেন্ট আলিয়েভ।

সূত্র : ইয়েনি শাফাক



আরো সংবাদ


তথ্য প্রতিমন্ত্রী মুরাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে ব্যবস্থা নেয়ার দাবি (৩৮০৬৪)তথ্য প্রতিমন্ত্রীর বক্তব্য নিয়ে যা বললেন ওবায়দুল কাদের (২৬৩০০)তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর (৯৩৭৬)মাহিকে নিয়ে ফোনালাপ ফাঁস, যা বললেন ইমন (৯১১৮)চলে গেলেন মাওলানা নূরুল ইসলাম জিহাদী (৭৫০৭)সেই ফোনালাপ নিয়ে মুখ খুললেন মাহিয়া মাহি (৬৬০২)এরা বেয়াদব, এদের জবাব মুখে দেয়া যায় না : গয়েশ্বর (৬২৯২)‘কেন্দ্র দখল করে জোর করে ভোট নিলে আমরা নিবো, কারণ আমরা সরকারের প্রতিনিধি’ (৫২১৫)সাপ মারতে আগুন : পুড়ে গেল সাড়ে সাত কোটির বাড়ি! (৪৭৯৬)ইরানের বন্দরে পাকিস্তানের যুদ্ধজাহাজ (৪২৫০)