২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

শরণার্থী শিবিরে আগুনে পুড়ে আত্মহত্যার চেষ্টা আফগান অন্তঃসত্ত্বা নারীর

কারা তেপে শরণার্থী শিবির - ছবি : মিডল ইস্ট মনিটর/ আনাদোলু এজেন্সি

গ্রিসের লেসবস দ্বীপে এক শরণার্থী শিবিরে আশ্রয়ে থাকা অন্তঃসত্ত্বা এক আফগান নারী শরণার্থী তার তাবুতে আগুন লাগিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। জার্মানিতে আশ্রয়ের জন্য আবেদন খারিজ হওয়ায় মানসিক অসুস্থতায় ভোগা ২৬ বছরের ওই নারী কারা তেপে অভিবাসী শিবিরের নিজ তাবুতে আগুন লাগিয়ে দেন।

রোববার সকালে এই ঘটনায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। মঙ্গলবার চিকিৎসা শেষে হাসপাতাল থেকে তাকে ছেড়ে দেয়া হয়েছে বলে জানায় গ্রিসের অভিবাসী মন্ত্রণালয়।

মন্ত্রণালয় সূত্র জানায়, ওই নারীকে তার সন্তান জন্মের সময় পর্যন্ত গ্রিসে থাকার জন্য জানিয়েছে কর্তৃপক্ষ। কিন্তু তিনি তা বুঝকে পারেননি।

অপরদিকে পুলিশের বিবৃতিতে বলা হয়, শিবিরের অন্য অধিবাসীদের সহযোগিতায় পুলিশ ও দমকলকর্মীরা ওই আগুন নেভাতে সক্ষম হয়।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানায়, ওই নারীকে অগ্নিসংযোগের অভিযোগে জবানবন্দীর জন্য সরকারি কৌঁসুলির কার্যালয়ে নেয়া হবে।

গত বছরের নভেম্বরে ইউরোপিয়ান কমিটি ফর প্রিভেনশন অব দ্যা টর্চার (সিপিটি) এক প্রতিবেদনে জানায়, গ্রিসে অভিবাসী ও শরণার্থীদের পরিস্থিতি শোচনীয় ও অমানবিক।

শরণার্থীদের মানসিক স্বাস্থ্যের বিষয়ে গুরুত্ব দেয়া ও তাদের যথাযথ যত্নের জন্য গ্রিক কর্তৃপক্ষকে আহ্বান জানিয়ে আসছে মানবাধিকার সংগঠনগুলো।

সূত্র : মিডল ইস্ট মনিটর


আরো সংবাদ



premium cement
সংলাপের মাধ্যমে বিরোধ নিষ্পত্তি করুন, যুদ্ধকে ‘না’ বলুন টি-টোয়েন্টি বিশ্বকাপের দূত হলেন উসাইন বোল্ট ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৭ বাংলাদেশে নতুন করে বাড়ছে ম্যালেরিয়া আক্রান্তের সংখ্যা হিট অ্যালার্ট নিয়ে আবহাওয়া অধিদফতরের নতুন বার্তা ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধ নিহত হোচট খেল লিভারপুল, পিছিয়ে গেল শিরোপা দৌড়ে যোদ্ধাদের দেখতে প্রকাশ্যে এলেন হামাস নেতা সিনওয়ার! ফের পন্থ ঝড়, ঘরের মাঠে গুজরাটকে হারাল দিল্লি ইউক্রেনকে গোপনে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র গ্রেফতারের পর যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনপন্থীদের বিক্ষোভ আরো বেড়েছে

সকল