২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনা ভ্যাকসিন নিলেন ১০৮ বছর বয়সী ইতালীয় নারী ফাতিমা

করোনা ভ্যাকসিন নিলেন ১০৮ বছর বয়সী ইতালীয় নারী ফাতিমা - ছবি - সংগৃহীত

ইতালির শতবর্ষ বয়সী এক নারী করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন। কোভিড-১৯ রোগের সংক্রমণ থেকে সেরে ওঠার কয়েক মাস পর তিনি এ ভ্যাকসিন পেলেন। আর এর মধ্যদিয়ে টিকা নেয়ার ক্ষেত্রে তিনি বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষের অন্যতম হলেন। তার বৃদ্ধ নিবাস সূত্র একথা জানিয়েছে। খবর এএফপি’র।

ওই নিবাসের এক মুখপাত্র এএফপি’কে বলেন, ফাতিমা নেগরিনি (১০৮ বছর) সোমবার মিলানে আন্নি আজুরি সান ফউসতিনো কেয়ার হোমের অন্য বাসিন্দাদের সাথে এ টিকা নেন।

মত্তাও তেসারোলো বলেন, এ নারী এবং সব অতিথি ও স্টাফের জন্য ভ্যাকসিন পৌঁছালে সেখানে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয় এবং এ নিবাসে শান্তিপূর্ণ প্রত্যহিক জীবনযাপনে ফিরে যাওয়ার ক্ষেত্রে এটি প্রথম পদক্ষেপ।

গত বছর যখন নেগরিনি এ ভাইরাসে আক্রান্ত হন তখন তার উদ্ধৃতি দিয়ে করির ডেলা সেরা সংবাদপত্র জানায়, ‘সৃষ্টিকর্তা আমাকে ভুলে গেছেন।’

ইতালিতে গত ২৭ ডিসেম্বর করোনাভাইরাস ভ্যাকসিন কর্মসূচি শুরু করার পর এ পর্যন্ত ১১ লাখ ৫০ হাজার মানুষকে টিকা দেয়া হয়েছে।


আরো সংবাদ



premium cement
সংবাদ-রাজনৈতিক বিষয়বস্তু কমিয়ে দেয়ায় ফেসবুক নিউজ ট্যাব থাকছে না জুনের মধ্যে তৃতীয় ধাপে ১০ হাজার প্রাথমিক শিক্ষক নিয়োগ সম্পন্ন হবে : প্রতিমন্ত্রী চট্টগ্রামে জুতার কারখানায় আগুন সাকিবের প্রশংসায় পোথাস আদমদীঘিতে ২৩০ চালকল বন্ধ : বেকার ৭ হাজার শ্রমিক সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ

সকল