২৮ ফেব্রুয়ারি ২০২১
`

করোনা ভ্যাকসিন নিলেন ১০৮ বছর বয়সী ইতালীয় নারী ফাতিমা

করোনা ভ্যাকসিন নিলেন ১০৮ বছর বয়সী ইতালীয় নারী ফাতিমা - ছবি - সংগৃহীত

ইতালির শতবর্ষ বয়সী এক নারী করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছেন। কোভিড-১৯ রোগের সংক্রমণ থেকে সেরে ওঠার কয়েক মাস পর তিনি এ ভ্যাকসিন পেলেন। আর এর মধ্যদিয়ে টিকা নেয়ার ক্ষেত্রে তিনি বিশ্বের সবচেয়ে বয়স্ক মানুষের অন্যতম হলেন। তার বৃদ্ধ নিবাস সূত্র একথা জানিয়েছে। খবর এএফপি’র।

ওই নিবাসের এক মুখপাত্র এএফপি’কে বলেন, ফাতিমা নেগরিনি (১০৮ বছর) সোমবার মিলানে আন্নি আজুরি সান ফউসতিনো কেয়ার হোমের অন্য বাসিন্দাদের সাথে এ টিকা নেন।

মত্তাও তেসারোলো বলেন, এ নারী এবং সব অতিথি ও স্টাফের জন্য ভ্যাকসিন পৌঁছালে সেখানে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয় এবং এ নিবাসে শান্তিপূর্ণ প্রত্যহিক জীবনযাপনে ফিরে যাওয়ার ক্ষেত্রে এটি প্রথম পদক্ষেপ।

গত বছর যখন নেগরিনি এ ভাইরাসে আক্রান্ত হন তখন তার উদ্ধৃতি দিয়ে করির ডেলা সেরা সংবাদপত্র জানায়, ‘সৃষ্টিকর্তা আমাকে ভুলে গেছেন।’

ইতালিতে গত ২৭ ডিসেম্বর করোনাভাইরাস ভ্যাকসিন কর্মসূচি শুরু করার পর এ পর্যন্ত ১১ লাখ ৫০ হাজার মানুষকে টিকা দেয়া হয়েছে।



আরো সংবাদ


মৃত্যু কাম্য নয়, তবে কারাগারে অসুস্থ হয়ে মারা গেলে কিছু করার নেই : হাসিনা খুলনায় লেখক মুশতাকের মৃত্যু নিয়ে ফেসবুকে পোস্ট দেয়ায় যুবক গ্রেফতার ৩০ মার্চ থেকে খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, যেভাবে ক্লাস হবে শামীমা বেগম কি আর কখনো ব্রিটিশ নাগরিকত্ব ফিরে পাবেন? মান্দায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত একসাথে দুই বোনের সাথে শারীরিক সম্পর্ক গড়ে তুলেছিল প্রেমিক কারওয়ান বাজারে হাসিনা মার্কেটে আগুন, নিয়ন্ত্রণে ৮ ইউনিট সিরিয়ায় বিমান হামলা আমেরিকার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসবাদের নতুন ধাপ : ইরান রাজশাহীতে ১ চিকিৎসক ও ৫ পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ উড়ছে ম্যানসিটি জামায়াত আমীরের শোক

সকল