২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাশিয়াতেও আগামী সপ্তাহ থেকে সবার জন্য করোনা টিকা, ঘোষণা পুতিনের

- সংগৃহীত

আগামী সপ্তাহ থেকেই ব্রিটেনে করোনার টিকা দেয়ার কর্মসূচি শুরুর কথা বুধবার ঘোষণা করেছে ব্রিটিশ সরকার। ঠিক একই দিনে আগামী সপ্তাহ থেকে রাশিয়াতেও গণহারে করোনার টিকা দেয়ার কথা জানিয়ে দিলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বার্তা সংস্থা রয়টার্স এ কথা জানিয়েছে।

সং‌বাদ সংস্থা এএফপি জানাচ্ছে, ভিডিও বার্তায় আগামী সপ্তাহ থেকেই গণহারে টিকা দেয়ার কর্মসূচি শুরু করার জন্য প্রশাসনকে নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট পুতিন। তবে টিকা দেয়ার ক্ষেত্রে প্রথম পছন্দ হবেন শিক্ষক, চিকিৎসক এবং চিকিৎসার সঙ্গে যুক্ত ব্যক্তিরা।

পুতিন জানিয়েছেন, আগামী কয়েক দিনের মধ্যেই রুশ টিকা স্পুটনিক ফাইভ-এর ২০ লাখ  ডোজ হাতে পেয়ে যাবে রুশ সরকার। ক্লিনিক্যাল ট্রায়ালে দেখা গেছে, রুশ টিকার প্রথম ডোজ নেয়ার ৪২ তম দিন থেকে তার কার্যকারিতা ৯৫ শতাংশে পৌঁছেছে। এই তথ্য জানাচ্ছে রাশিয়ান ডিরেক্ট ইনভেস্টমেন্ট ফান্ড (আরডিআইএফ)।


আরো সংবাদ



premium cement
ছুটির দিনেও ঢাকার বাতাস অস্বাস্থ্যকর কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত

সকল