০৬ মার্চ ২০২১
`

এক জোড়া জুতার দাম ৪৩ লাখ টাকা!

সাদা রংয়ের, আট দশমিক আট ইঞ্চি লম্বা এ জুতো। - ছবি : এএফপি

ফ্রান্সের সর্বশেষ রানি মারি-আনতোয়ানেতের এক জোড়া জুতা রোববার নিলামে উঠানো হয়। ১০-১২ হাজার ডলার পর্যন্ত দাম উঠতে পারে, এমনটাই ধারণা ছিল অনসেন্ট নিলাম হাউসের কর্মকর্তাদের।

কিন্তু নিলামে তোলার পর সারা বিশ্ব থেকে ডাক উঠতে থাকে এর। শেষ পর্যন্ত তা বিক্রি হয় ৫১ হাজার ডলারে, অর্থাৎ ৪৩ লাখ টাকায়। সংগ্রহে রাখার জন্য লাখ লাখ টাকায় এ জুতোজোড়া যিনি কিনেছেন তার নাম প্রকাশ করা হয়নি।

সাদা রংয়ের, আট দশমিক আট ইঞ্চি লম্বা এ জুতো ছাগলের চামড়া দিয়ে তৈরি। কিছুটা উঁচু হিলের এ জুতোর উপরের অংশটি রিবন দিয়ে সাজানো।

দেশটির ষোড়শ রাজা লুইয়ের স্ত্রী মারি-আনতোয়ানেতে ১৭৮৯ সালে ফরাসি বিপ্লবের সময় ফ্রান্সের রানি ছিলেন।

বছর দুয়েক আগে রানির ব্যবহৃত অলংকারও নিলামে তোলা হয়েছে। এর কয়েকটি কয়েক মিলিয়ন ডলারে বিক্রি হয়।

সূত্র : ডয়চে ভেলে



আরো সংবাদ


কমনওয়েলথের অনুপ্রেরণাদায়ী ৩ নারী নেতার একজন শেখ হাসিনা সুবর্ণ জয়ন্তীতেই মুক্ত বাংলাদেশ দেখতে চান আলাল বিএনপির ৭ মার্চের কর্মসূচি পালন ভণ্ডামি : কাদের চীন ও রাশিয়ার বাধায় মিয়ানমার বিতর্কে জাতিসঙ্ঘে অচলাবস্থা মালয়েশিয়ায় পুলিশের অভিযানে মিয়ানমার ও বাংলাদেশীসহ আটক ২০৫ আমরা স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চাই : মির্জা আব্বাস ‘সুইসাইড নোট’ লিখে চবি শিক্ষার্থীর আত্মহত্যা নিখোঁজের ১১ দিনেও সন্ধান মেলেনি ব্রাহ্মণবাড়িয়ার কৃষক ছায়েদের মিয়ানমারে সেনা অভ্যুত্থানের বিরুদ্ধে তরুণদের আন্দোলন ও বিক্ষোভ ২৪ ঘণ্টায় কিং খালিদ বিমানঘাঁটিতে ৩ বার হামলা চালালো ইয়েমেনি ড্রোন সোমালিয়ায় আত্মঘাতী গাড়িবোমা হামলা, নিহত ২০

সকল