২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইউক্রেনে বিধ্বস্ত সামরিক বিমান, নিহত ২৫

ইউক্রেনে বিধ্বস্ত সামরিক বিমান, নিহত ২৫ - ছবি : সংগৃহীত

ইউক্রেনে শুক্রবার রাতে ভেঙে পড়ল একটি সামরিক বিমান। সে দেশের পূর্বাঞ্চলের খারকিভ শহরের কাছে বিমানবাহিনীর ওই বিমানটি ভেঙে পড়েছে। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত কমপক্ষে ২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যায়নি।

জানা গেছে, ইউক্রেনের স্থানীয় সময় শুক্রবার রাত ৮টা ৫০ মিনিট (বাংলাদেশ সময় শুক্রবার রাত ১১টা ৫০ মিনিট) নাগাদ চুহুইভ মিলিটারি এয়ারবেস থেকে ২ কিলোমিটার দূরে ভেঙে পড়ে সে দেশের বিমানবাহিনীর অ্যান্টোনভ-২৬ পরিবহন বিমানটি। সঙ্গে সঙ্গে সেটিতে আগুন ধরে যায়। এক ঘণ্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলতে সফল হন উদ্ধারকারী দলের সদস্যরা।

সামরিক বিমান ভেঙে পড়ার খবর নিশ্চিত করেছে ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এই প্রসঙ্গে সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী অ্যান্টন জেরাশেংকো সংবাদসংস্থা এএফপি-কে বলেছেন, গোটা ঘটনায় আমি বিস্মিত। দুর্ঘটনাগ্রস্ত সামরিক বিমানটিতে মোট ২৮ জন আরোহী ছিলেন। এর মধ্যে ২১ জন সেনাবাহিনীর প্রশিক্ষণার্থী এবং বাকি ৭ জন ক্রু সদস্য।

এদিকে, বিমান ভেঙে পড়ায় ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। নিহতদের নিকটাত্মীয়দের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। এক ফেসবুক পেস্টে ভোলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, যেখানে সেনা বিমানটি ভেঙে পড়েছেন শনিবার তিনি সেই অঞ্চলে যাবেন।

বিমান ভেঙে পড়ার কারণ অনুসন্ধানে তদন্ত কমিশন গঠনের কথাও ঘোষণা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। কী পরিস্থিতিতে বিমানটি ভেঙে পড়ল, কমিশন তা সবিস্তারে খতিয়ে দেখবে বলে জানিয়েছেন তিনি।
সূত্র : এই সময় ও সিএনএন


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল