৩১ অক্টোবর ২০২০

ইউক্রেনে বিধ্বস্ত সামরিক বিমান, নিহত ২৫

ইউক্রেনে বিধ্বস্ত সামরিক বিমান, নিহত ২৫ - ছবি : সংগৃহীত

ইউক্রেনে শুক্রবার রাতে ভেঙে পড়ল একটি সামরিক বিমান। সে দেশের পূর্বাঞ্চলের খারকিভ শহরের কাছে বিমানবাহিনীর ওই বিমানটি ভেঙে পড়েছে। এই দুর্ঘটনায় এখন পর্যন্ত কমপক্ষে ২৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যায়নি।

জানা গেছে, ইউক্রেনের স্থানীয় সময় শুক্রবার রাত ৮টা ৫০ মিনিট (বাংলাদেশ সময় শুক্রবার রাত ১১টা ৫০ মিনিট) নাগাদ চুহুইভ মিলিটারি এয়ারবেস থেকে ২ কিলোমিটার দূরে ভেঙে পড়ে সে দেশের বিমানবাহিনীর অ্যান্টোনভ-২৬ পরিবহন বিমানটি। সঙ্গে সঙ্গে সেটিতে আগুন ধরে যায়। এক ঘণ্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলতে সফল হন উদ্ধারকারী দলের সদস্যরা।

সামরিক বিমান ভেঙে পড়ার খবর নিশ্চিত করেছে ইউক্রেনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এই প্রসঙ্গে সে দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী অ্যান্টন জেরাশেংকো সংবাদসংস্থা এএফপি-কে বলেছেন, গোটা ঘটনায় আমি বিস্মিত। দুর্ঘটনাগ্রস্ত সামরিক বিমানটিতে মোট ২৮ জন আরোহী ছিলেন। এর মধ্যে ২১ জন সেনাবাহিনীর প্রশিক্ষণার্থী এবং বাকি ৭ জন ক্রু সদস্য।

এদিকে, বিমান ভেঙে পড়ায় ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। নিহতদের নিকটাত্মীয়দের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। এক ফেসবুক পেস্টে ভোলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, যেখানে সেনা বিমানটি ভেঙে পড়েছেন শনিবার তিনি সেই অঞ্চলে যাবেন।

বিমান ভেঙে পড়ার কারণ অনুসন্ধানে তদন্ত কমিশন গঠনের কথাও ঘোষণা করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট। কী পরিস্থিতিতে বিমানটি ভেঙে পড়ল, কমিশন তা সবিস্তারে খতিয়ে দেখবে বলে জানিয়েছেন তিনি।
সূত্র : এই সময় ও সিএনএন


আরো সংবাদ

সাদেক হোসেন খোকার প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বংশাল থানা বিএনপির মিলাদ ও দোয়া করোনাকালে দরিদ্র দেশগুলোর ব্যবসা খাতে ৪ বিলিয়ন ডলার দিয়েছে আইএফসি ভূমিকম্পের ১৮ ঘন্টা পর তুরস্কে ৩ সন্তানসহ মাকে উদ্ধার, নিহত ২৮ প্রথম ‘জেমস বন্ড’ শন কনোরি আর নেই এবার সোনার খনি দখলমুক্ত করলো আজারবাইজান (ভিডিও) শিবপুরে চাকা ফেটে বাস খাদে, নিহত পথচারী সাহায্য চেয়ে আর্মেনিয়ার অনুরোধে কান দেননি পুতিন নাতিকে বাঁচাতে গিয়ে গোমতিতে ডুবে মারা গেলেন দাদা শ্রীবরদী উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের ওপর হামলা, আটক ১ মাদরাসা শিক্ষা নিয়ে অপপ্রচারের সুযোগ নেই : তথ্য প্রতিমন্ত্রী মেয়ের বাড়ি যাওয়া হলো না ফাতেমা বেগমের

সকল

প্যারিস ছেড়ে পালাচ্ছে মানুষ, রাস্তা ৭০০ কিমি লম্বা জ্যাম (২৬২৮৮)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৬৪৬৩)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৬০২৫)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (১৫০৪২)সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, বিশাল এলাকা নিজেদের নিয়ন্ত্রণে (১৪৩৯২)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (১২৫৯৬)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১২০৬৯)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৯০৭)‘‌কফিনে শেষ পেরেক পুঁতল, আর ঘরে ফেরা হবে না’, মোদি সরকারের ওপর ক্ষুব্ধ কাশ্মিরি পন্ডিতরা‌ (৮১৬১)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৭৮৮১)