২০ অক্টোবর ২০২০

যুক্তরাজ্যে করোনা আক্রান্তের নতুন রেকর্ড

-

যুক্তরাজ্যে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা আবারো বেড়েছে। দেশটিতে গত ৮ মের পর একদিনে নতুন করে সর্বোচ্চ ৪৪২২ জন শনাক্তের মাধ্যমে আক্রন্তের সংখ্যা বেড়ে তিন লাখ ৯০ হাজার ৩৫৮ জনে দাঁড়িয়েছে।

শনিবার প্রকাশ করা সরকারি পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাজ্যে মোট ৪১ হাজার ৭৫৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।

সিনহুয়ার খবর অনুযায়ী, শনিবার দেশটিতে আরো ২৭ জন মারা গেছেন।

এদিকে দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন সতর্ক করেছেন যে, ব্রিটেনে দ্বিতীয় ধাপের সংক্রমণ আসছে।

করোনার ভ্যাকসিন আবিষ্কারের দৌড়ে রয়েছে ব্রিটেন, চীন, রাশিয়া এবং যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশ।

জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের (জেএইচইউ) দেয়া তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা পৌঁছেছে তিন কোটি ৬ লাখ ৭৩ হাজার ৬৩৩ জনে।

জেএইচইউর তথ্য অনুসারে, করোনায় বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে নয় লাখ ৫৫ হাজার ৪০৪ জনের।

সবচেয়ে বেশি আক্রান্ত দেশের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দক্ষিণ এশিয়ার এ দেশটিতে রোববার পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ৫৩ লাখ ৮ হাজার ১৪ জন এবং মৃত্যু হয়েছে ৮৫ হাজার ৬১৯ জনের।

ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় তৃতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৪৫ লাখের বেশি মানুষ এবং মৃত্যু হয়েছে এক লাখ ৩৬ হাজার ৫৩২ জনের।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত ৬৭ লাখ ৬৪ হাজার ৮০৩ জন রোগী শনাক্ত হয়েছেন এবং মারা গেছেন এক লাখ ৯৯ হাজার ২৫৮ জন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ

প্রেসিডেন্ট নির্বাচন : আমেরিকার কাছ থেকে যা যা পেতে চায় বাংলাদেশ ব্যর্থতার জন্য বিএনপির নেতাদের পদত্যাগ করা উচিত : সেতুমন্ত্রী ঢাবি ভর্তি পরীক্ষা হবে সশরীরে, নম্বর বিভাজনে আসছে পরিবর্তন বাঘাইছড়িতে প্রতিপক্ষের সাথে বন্দুকযুদ্ধে পিসিপি নেতা নিহত করোনা : বিদেশগামীদের নমুনা পরীক্ষায় ১০ প্রতিষ্ঠানকে অনুমতি তথ্য প্রযুক্তি খাতে আরো ১০ লাখ কর্মসংস্থান নিশ্চিত করা হবে : পলক ঢাকা-১৮ উপ-নির্বাচন আমাদের জন্য একটা বিরাট চ্যালেঞ্জ : আমান দেশে করোনায় আরো ১৮ জনের মৃত্যু উপ-নির্বাচনের ফলাফল বাতিল করে আবার নির্বাচনের দাবিতে মির্জাপুরে বিএনপির মানববন্ধন আকবর বিদেশে পালিয়ে গেলেও ফিরিয়ে আনা হবে : পররাষ্ট্রমন্ত্রী পুঠিয়ায় পায়ের রগ কাটা লাশ উদ্ধার

সকল