১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

বীমার টাকা পেতে নিজের হাতই কাটলেন তরুণী

বীমার টাকা পেতে নিজের হাতই কাটলেন তরুণী - প্রতীকী ছবি

অর্থ উপার্জনের একাধিক উপায় থাকে। সৎ পথে সমস্যা না হলেও, অসৎ পথে অর্থ উপার্জন করতে গেলে ধরা পড়ার আশঙ্কাও কিন্তু থাকে। আর ঠিক এমনটাই ঘটেছে স্লোভেনিয়ার এক ২২ বছর বয়সী তরুণীর সঙ্গে। বীমার টাকা পেতে নিজেই নিজের হাত কেটে বসলেন জুলিজা আদেলেসিক নামে ওই তরুণী। কিন্তু শেষ রক্ষা হলো না, ধরা পড়ে গেলেন। তারপরই সেখানকার স্থানীয় একটি আদালত তাকে দু’‌বছরের হাজতবাসের সাজা শোনাল। এছাড়া তার সঙ্গীকে গোটা পরিকল্পনাটির জন্য তিন বছরের সাজা শোনানো হয়েছে।

জানা গেছে, ওই তরুণী প্রথমে নিজের হাতের বীমা করান। তাতে বলা হয়, কোনো কারণে হাত বাদ গেলে ক্ষতিপূরণ বাবদ এককালীন মোটা টাকার পাশাপাশি প্রতি মাসেও অর্থ পাবেন তিনি। যে পরিমাণ বাংলাদেশ মুদ্রায় চার কোটি টাকারও বেশি। এরপর নিজের এক সঙ্গী ও আরো দুই বন্ধুকে নিয়ে গোটা পরিকল্পনাটি বাস্তবায়িত করেন তিনি। একটি ধারাল অস্ত্র দিয়ে নিজেই নিজের হাত কেটে ফেলেন। এরপর হাসপাতালে যান সেই হাতটি ছাড়াই। যাতে তার হাত পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয় এবং তিনি তিনগুণ টাকা পান। এদিকে, এরপর খবর দেয়া হয় বীমা কোম্পানিগুলোকেও। কিন্তু কোনোভাবে কাটা হাতটি উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন এক কর্মকর্তা।

এরপরই বেরিয়ে আসে সত্যিটা। ঘটনায় অনেকেই অবাক হয়ে যান। অনেকেই এই প্রশ্ন তোলেন, টাকার জন্য নিজের হাত কীভাবে বাদ দিতে পারে একজন?‌ তবে উল্টা দিকে মামলা দায়ের হয় ওই যুবতীর নামে। তদন্তও শুরু হয়। দেখা যায়, ঘটনার কিছু আগেই পাঁচটি পৃথক কোম্পানিতে ওই তরুণী নিজের হাতের বীমা করিয়েছিলেন। আর এরপরই তাকে দু’‌বছরের এবং তার সঙ্গীকে তিন বছরের জন্য সাজা শোনাল আদালত।
সূত্র : সংবাদ প্রতিদিন


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতারা সন্ত্রাসীদের সুরক্ষা দেয়ার অপচেষ্টা করছে : ওবায়দুল কাদের ট্রাকচাপায় নিহত ১৪ : তদন্ত কমিটি গঠন, চালক-হেলপার গ্রেফতার নেতানিয়াহুর একগুঁয়েমির কারণে মধ্যস্তকারীর ভূমিকা থেকে সরে যাবে কাতার! আফ্রিদির সাথে বিবাদের বিষয়ে কথা বললেন বাবর বাংলাদেশে গ্রিসের দূতাবাস হচ্ছে : পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তানের সাথে টেস্ট খেলতে চান রোহিত অধ্যাপক মাযহারুল ইসলামের বাসভবনে অধ্যাপক মুজিবুর রহমান ইউক্রেনের ২০টি ড্রোন, ২টি ক্ষেপণাস্ত্র নিষ্কিৃয় করল রাশিয়া তালেবানকে আফগান মাটি অন্যদের ব্যবহারের সুযোগ না দেয়ার আহ্বান যুক্তরাষ্ট্রের। গত দুই দিনের রেকর্ডের পর চুয়াডাঙ্গায় আজও বইছে তীব্র তাপদাহ বগুড়ায় শিশুকে গলা কেটে হত্যা, নানা আটক

সকল