২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

এবার করোনার শিকার কসোভোর প্রধানমন্ত্রী আবদুল্লাহ

- ছবি : সংগৃহীত

একের পর এক রাষ্ট্রপ্রধান করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছেন। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো এর মধ্যে সুস্থও হয়ে উঠেছেন। আক্রান্ত রাষ্ট্রনেতাদের তালিকায় নয়া নাম কসোভোর প্রধানমন্ত্রী আবদুল্লাহ হোতির।

কসোভোর প্রধানমন্ত্রী আবদুল্লাহ হোতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যদিও, তাঁর শরীরে করোনার গুরুতর কোনও উপসর্গ নেই। বার্তা সংস্থা সূত্রে খবর, দক্ষিণ-পূর্ব ইউরোপের মুসলিম প্রধান এই দেশটির প্রধানমন্ত্রী বর্তমানে বাড়িতেই আইসোলেশনে রয়েছেন।

গত রোববার রাতে নিজেই ফেসবুক পোস্টে করোনা আক্রান্তের খবর দিয়েছেন।  বলকান রাষ্ট্রের প্রধানমন্ত্রী হোতি তার সোশ্যাল অ্যাকাউন্টে লেখেন, 'আজ আমি কোভিড-১৯ পরীক্ষা করিয়েছি। টেস্ট রেজাল্ট পজিটিভ এসেছে।'

আবদুল্লাহ জানান, তিনি ১৪ দিনের সেলফ আইসোলেশন শুরু করেছেন। এই সময় বাড়িতে বসেই তিনি তার দায়িত্ব পালন করবেন।

হোতি বলেন, 'সামান্য কাশি ছাড়া আমার করোনাভাইরাসের আর তেমন কোনও উপসর্গ নেই।'

চলতি বছরের জুনের শুরুতে তিনি কসোভোর প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। বলকান অঞ্চলের বাকি অঞ্চলের মতো কসোভোতেও জুন থেকে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পেতে শুরু করে। কসোভো ইউরোপের সবচেয়ে দরিদ্র দেশগুলোর অন্যতম। ফলে দেশটির চিকিৎসাব্যবস্থা খুবই দুর্বল।

প্রায় ১৮ লাখ জনসংখ্যার এই দেশটিতে এ পর্যন্ত করোনাভাইরাসে ২৪৯ জন প্রাণ হারিয়েছেন। সংক্রামিত প্রায় ৯ হাজার। কোভিড পরিস্থিতি সামলাতে ব্যর্থ হওয়ায়, সমালোচনার মুখে পড়েছে আবদুল্লাহ হোতির সরকার। এ নিয়ে এর আগে মানুষজন বিক্ষোভও করেছেন। করোনা সংকটের শুরুতে এমন বিক্ষোভ দেশটির রাজনৈতিক স্থিতিশীলতাকেও হুমকির মুখে ফেলে দিয়েছিল। এই সময়


আরো সংবাদ



premium cement