২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইউরোপে করোনায় ব্রিটেন সবচেয়ে খারাপ অবস্থায়

ইউরোপে করোনায় ব্রিটেন সবচেয়ে খারাপ অবস্থায় -

করোনায় মারাত্মক অবস্থার সৃষ্টি হয়েছে ইউরোপে। পরিসংখ্যান জানাচ্ছে ইতোমধ্যেই সেখানে মৃতের সংখ্যা পেরিয়ে গেছে ২ লাখের গণ্ডি। মহাদেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লাখ ৫১ হাজার ৬০৬ জনের।

সর্বশেষ প্রাপ্ত খবরে করোনার জেরে সারা বিশ্বে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৮ হাজারেরও বেশি মানুষের। এর মধ্যে শুধুমাত্র ইউরোপেই সংখ্যাটা ২ লাখের বেশি। এই মহামারিতে ইউরোপ মহাদেশে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

ইউরোপে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে ব্রিটেন। সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৪ হাজার ২৩৬ জনের। ইতালিতে মৃতের সংখ্যা ৩৪ হাজার ৮৬৯ জন। এখন পর্যন্ত ফ্রান্সের মৃতের সংখ্যা ২৯ হাজার ৯২০ জন ও স্পেনে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৩৮৮ জনের।

উল্লেখ্য, গত বছরের শেষ দিকে চীন থেকে ছড়িয়ে পড়ে এই ভাইরাসের জেরে বিশ্বব্যাপী কমপক্ষে ৫ লাখ ৩৮ হাজার ৪১৮ জন মানুষ মারা গিয়েছেন। মোট ১৯৬টি দেশ থেকে কমপক্ষে ১ কোটি ১৬ লাখ ১১ হাজারেরও মানুষ এই ভাইরাসের কবলে পড়েছেন।

সারা পৃথিবীতে আমেরিকায় করোনার জেরে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার জনেরও বেশি। ব্রাজিলে মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৪৮৭ জনের বেশি। ব্রিটেনে মৃত্যুর সংখ্যা ৪৪ হাজার ২৩৬ জনেরও বেশি। এরপরে রয়েছে ইতালি, সেখানে মৃত ছাড়িয়েছে ৩৪ হাজার ও মেক্সিকোতে মৃতের সংখ্যা ৩১ হাজার ১১৯ জন।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল