২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

স্পেনে ৩ লাখ মানুষ লকডাউনে

- ছবি : সংগৃহীত

স্পেনের গ্যালিসিয়া অঞ্চলে ৭০ হাজার লোককে লকডাউন করা হয়েছে। লা মারিনা এলাকার লোকজনের ওই এলাকা ছেড়ে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে এক সপ্তাহের জন্য। শুধু কাজের জন্য বাইরে যাওয়া ও ভেতরে আসার অনুমতি দেওয়া হয়েছে।

তবে আঞ্চলিক গভর্নর বলেছেন লা মারিনার ভেতরে লোকজন চলাচল করতে পারবে।

পানশালা ও রেস্তোরাঁর ধারণ ক্ষমতার অর্ধেক লোককে সার্ভ করা যাবে। এছাড়াও সবাইকে মুখে মাস্ক পরতে হবে। এর আগে কাতালোনিয়ায় ২ লাখ ১০ হাজার লোককে লকডাউন করা হয়।

স্পেনে দুই লাখ ছয় হাজার মানুষ আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৮,৩৮৫ জন। বিবিসি


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল