২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ফ্রান্সের নতুন প্রধানমন্ত্রী জিয়েন ক্যাসটেক্স

- সংগৃহীত

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ শুক্রবার দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে জিয়েন ক্যাসটেক্সের নাম ঘোষণা করেছেন। দেশটিতে করোনাভাইরাস সংক্রমণ পরবর্তী কার্যক্রম পুনরায় চালু করার সমন্বয়ক হিসেবে কাজ করা জিয়েন ক্যাসটেক্স পদত্যাগ করা এডুয়ার্ড ফিলিপের স্থলাভিষিক্ত হবেন।

৫৫ বছর বয়সী সরকারি কর্মকর্তা জিয়েন ক্যাসটেক্স এর আগে একাধিক সরকারের সাথে কাজ করেছেন।

সংবাদ সংস্থা এপি জানিয়েছে, করোনাভাইরাসের প্রভাবে ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ ফরাসি অর্থনীতি পুনরায় পুনর্জীবিত করতে ম্যাখোঁ তার মেয়াদের শেষের দুই বছরের জন্য একটি নতুন অধ্যায়ের সূচনা করতে যাচ্ছেন। এজন্য সরকারি বিভিন্ন পদে রদবদল করবেন বলে আশা করা হচ্ছে।

স্থানীয় বিভিন্ন সংবাদপত্রে বৃহস্পতিবার দেয়া সাক্ষাৎকারে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ জানিয়েছেন, দেশটিকে নতুন করে বিনির্মাণে ‘নতুন পথ’ সন্ধান করা হচ্ছে।

গত তিন বছরে ধরে ফিলিপের ‘অসামান্য কাজের’ প্রশংসাও করেন ইমানুয়েল ম্যাখোঁ। তিনি বলেন, এ ধকল কাটিয়ে উঠে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য পথ খুঁজতে হবে। ইউএনবি


আরো সংবাদ



premium cement
গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু তানজানিয়ায় বন্যায় ১৫৫ জনের মৃত্যু বাংলাদেশসহ এশিয়ার ৩ দেশে কাতার আমিরের সফরে কী লাভ ও উদ্দেশ্য? মধুখালীর ঘটনায় সঠিক তদন্ত দাবি হেফাজতের ফর্মে ফিরলেন শান্ত জামায়াতের ৫ নেতাকর্মীকে পুলিশে সোপর্দ যুবলীগ কর্মীদের, নিন্দা গোলাম পরওয়ারের চায়ের সাথে চেতনানাশক খাইয়ে স্বর্ণালঙ্কার চুরি ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন

সকল