১০ জুলাই ২০২০

‘পুতিনের জনপ্রিয়তায় ধস নামাতে চায় আমেরিকা’

মার্কিন সরকার প্রচারযন্ত্র ব্যবহার করে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জনপ্রিয়তায় ধস নামানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছে মস্কো। রুশ পার্লামেন্টের নিম্নকক্ষ দুমার স্পিকার ভিচিস্লাভ ভলোদিন সোমবার মস্কোয় এ অভিযোগ করেন বলে জানিয়েছে রাশিয়ার বার্তা সংস্থা- তাস।

ভলোদিন বলেন, নিজের নিয়ন্ত্রিত গণমাধ্যম, ওয়েবব্লগ লেখক ও রাশিয়ার সরকার- বিরোধী রাজনৈতিক নেতাদের ব্যবহার করে মার্কিন সরকার প্রেসিডেন্ট পুতিনের প্রতি রাশিয়ার জনগণের আস্থা দুর্বল করে ফেলার চেষ্টা করছে।

তিনি বলেন, প্রেসিডেন্ট পুতিন রাশিয়াকে এমন স্থানে নিয়ে গেছেন যার ফলে বিশ্ববাসী রাশিয়ার দিকে সম্মানের দৃষ্টিতে তাকাতে বাধ্য হচ্ছে। ১৯৯০’র দশকের রাশিয়ার সঙ্গে আজকের রাশিয়ার তুলনা করলে দেখা যাবে রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক দিক দিয়ে উল্লেখযোগ্য অগ্রগতি করেছে তার দেশ।

রুশ পার্লামেন্টের স্পিকার বলেন, “আমাদের প্রেসিডেন্টই এসব পার্থক্য গড়ে দিয়েছেন এবং দেশে তার আকাশচুম্বী জনপ্রিয়তা রয়েছে। আমেরিকা এই জনপ্রিয়তা মেনে নিতে পারছে না বলে প্রেসিডেন্ট পুতিনের বিরুদ্ধে অপপ্রচারে নেমেছে।”

সম্প্রতি মার্কিন বার্তা সংস্থা ব্লুগবার্গ এক খবরে জানিয়েছিল, রাশিয়ায় প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের জনপ্রিয়তা মারাত্মকভাবে কমে গেছে। পার্সটুডে


আরো সংবাদ