০৫ জুন ২০২০

রাশিয়ায় রেকর্ড সংক্রমণ, এক দিনে করোনা পজিটিভ ৯৫৪!

রাশিয়ায় রেকর্ড সংক্রমণ, এক দিনে করোনা পজিটিভ ৯৫৪! - সংগৃহীত

রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় ৯৫৪ করোনা পজিটিভকে চিহ্নিত করা গেছে। এক দিনে আক্রান্তের নিরিখে এ পর্যন্ত এটাই রেকর্ড বলে সোমবার রাশিয়ার ক্রাইসিস রেসপন্স সেন্টারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে। এই কোভিড-১৯ প্রাদুর্ভাবের এপিসেন্টার বা কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে মস্কো। এক দিনে আক্রান্তের ৫৯১ জনই মস্কোর। সোমবার গভীর রাত পর্যন্ত রাশিয়ায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬,৩৪৩। মৃত্যু হয়েছে ৪৭ জনের। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ২টি করোনায় মৃত্যু নথিভুক্ত হয়েছে।

এদিকে, মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় সবথেকে বেশি ৮৭৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ফ্রান্সে ৮৩৩ জনের মৃত্যু নথিভুক্ত হয়েছে। স্পেনে মারা গিয়েছে ৫২৮ জন। ইতালিতে ৬৩৬ জনের মৃত্যু হয়েছে।

মোট আক্রান্তের হিসেবে আমেরিকাই এখন পর্যন্ত শীর্ষে। আক্রান্ত় ৩ লক্ষ ৫৬ হাজার ৪১৪। তার পরেই রয়েছে স্পেন। আক্রান্ত ১ লক্ষ ৩৫ হাজার ৩০২। ইতালিতে আক্রান্ত ১ লাখ ৩২ হাজার ৫৪৭। আমেরিকায় সোমবার পর্যন্ত মৃত বেড়ে হয়েছে ১০ হাজার ৪৯০। স্পেনে মৃত ১৩ হাজার ১৬৯। ইতালিতে ১৬ হাজার ৫২৩। এদিকে ফ্রান্সের মৃতের সংখ্যা ৯ হাজার ছুঁতে চলেছে। ব্রিটেনে মৃত বেড়ে হয়েছে ৫ হাজার ৩৭৩।

সোমবার রাতের সর্বশেষ রিপোর্ট অনুযায়ী, গোটা বিশ্বে করোনায় আক্রান্ত ১৩ লক্ষ ২৯ হাজার ৯০৬। মৃত্যু হয়েছে ৭৩ হাজার ৮৪২ জনের। সেরে উঠেছেন ২ লক্ষ ৭৭ হাজার ২৪৪ জন।


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)




justin tv