২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

করোনাকে চ্যালেঞ্জ দিয়ে ধরা খেলেন জার্মান মেয়র

করোনাকে চ্যালেঞ্জ দিয়ে ধরা খেলেন জার্মান মেয়র - সংগৃহীত

ভয়াবহ করোনাভাইরাসের হাত থেকে রক্ষা পেতে মরিয়া হয়ে ছুটছে গোটা বিশ্ব। আর এর ঠিক উল্টা পথে হাঁটলেন জার্মানির বার্লিন ডিস্ট্রিক্ট মেয়র স্টিফেন ভন দাসেল। তিনি নাকি ‘ইচ্ছাকৃতভাবে’ করোনা আক্রান্ত হয়েছেন। সেইসাথে ডেকে এনেছেন প্রবল বিতর্ক।

করোনাভাইরাস থেকে বাঁচতে যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখার নিদান দেয়া হচ্ছে, তখন মেয়রের মতো দায়িত্বশীল পদে থাকা এক ব্যক্তি কীভাবে যেচে করোনাভাইরাসে আক্রান্ত হলেন, সেই প্রশ্ন উঠেছে।

এই নিয়ে স্টিফেনের সাফাই, আমার ধারণা ছিল নিজের প্রতিরোধ ক্ষমতা দিয়ে এই ভাইরাসকে হারিয়ে দিতে পারব। স্থানীয় একটি পত্রিকায় এই খবর প্রকাশিত হয়েছে। ৫৩ বছর বয়সী স্টিফেন দাবি করেছেন, করোনা আক্রান্ত হওয়ার পর তিনি দায়িত্বশীল নাগরিকের মতো আচরণ করেছেন।

তবে করোনা নিয়ে তার পরীক্ষা-নীরিক্ষা যে তাকে ভুগিয়েছে, তাও জানিয়েছে স্টিফেন। তার কথায়, ‘যতদিন ভেবেছিলাম, তার থেকেও বেশিদিন শয্যাশায়ী থাকতে হয়েছে। ভেবেছিলাম তিন দিনের মধ্যে আমি সুস্থ হয়ে উঠব। আমি এই রোগে অন্যকে সংক্রামিত করতে চাইনি। তবে আমার কল্পনার থেকেও খারাপ ফল পেলাম’ জানা যাচ্ছে, মেয়রের বান্ধবীও করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এত কিছুর পরেও নিজেকে করোনা মোকাবিলার একজন সৈনিক বলে স্টিফেন মনে করেন। স্টিফেনের মতে, তিনি সংক্রামিত হওয়ায় করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী গ্রাফ ভোঁতা হবে।
সূত্র : বর্তমান


আরো সংবাদ



premium cement