০৫ জুন ২০২০

করোনাকে চ্যালেঞ্জ দিয়ে ধরা খেলেন জার্মান মেয়র

করোনাকে চ্যালেঞ্জ দিয়ে ধরা খেলেন জার্মান মেয়র - সংগৃহীত

ভয়াবহ করোনাভাইরাসের হাত থেকে রক্ষা পেতে মরিয়া হয়ে ছুটছে গোটা বিশ্ব। আর এর ঠিক উল্টা পথে হাঁটলেন জার্মানির বার্লিন ডিস্ট্রিক্ট মেয়র স্টিফেন ভন দাসেল। তিনি নাকি ‘ইচ্ছাকৃতভাবে’ করোনা আক্রান্ত হয়েছেন। সেইসাথে ডেকে এনেছেন প্রবল বিতর্ক।

করোনাভাইরাস থেকে বাঁচতে যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখার নিদান দেয়া হচ্ছে, তখন মেয়রের মতো দায়িত্বশীল পদে থাকা এক ব্যক্তি কীভাবে যেচে করোনাভাইরাসে আক্রান্ত হলেন, সেই প্রশ্ন উঠেছে।

এই নিয়ে স্টিফেনের সাফাই, আমার ধারণা ছিল নিজের প্রতিরোধ ক্ষমতা দিয়ে এই ভাইরাসকে হারিয়ে দিতে পারব। স্থানীয় একটি পত্রিকায় এই খবর প্রকাশিত হয়েছে। ৫৩ বছর বয়সী স্টিফেন দাবি করেছেন, করোনা আক্রান্ত হওয়ার পর তিনি দায়িত্বশীল নাগরিকের মতো আচরণ করেছেন।

তবে করোনা নিয়ে তার পরীক্ষা-নীরিক্ষা যে তাকে ভুগিয়েছে, তাও জানিয়েছে স্টিফেন। তার কথায়, ‘যতদিন ভেবেছিলাম, তার থেকেও বেশিদিন শয্যাশায়ী থাকতে হয়েছে। ভেবেছিলাম তিন দিনের মধ্যে আমি সুস্থ হয়ে উঠব। আমি এই রোগে অন্যকে সংক্রামিত করতে চাইনি। তবে আমার কল্পনার থেকেও খারাপ ফল পেলাম’ জানা যাচ্ছে, মেয়রের বান্ধবীও করোনায় আক্রান্ত হয়েছেন। তবে এত কিছুর পরেও নিজেকে করোনা মোকাবিলার একজন সৈনিক বলে স্টিফেন মনে করেন। স্টিফেনের মতে, তিনি সংক্রামিত হওয়ায় করোনা সংক্রমণের ঊর্ধ্বমুখী গ্রাফ ভোঁতা হবে।
সূত্র : বর্তমান


আরো সংবাদ

পুঠিয়ায় শালি-দুলাভাইয়ের বিষপানে আত্মহত্যার চেষ্টা আগুনে পুড়ে যাওয়া মানুষের আকুতি : ‘আমি কি পচে গলে মরবো?’ রংপুরে বাড়িতে ঢুকে আইনজীবীকে গলা কেটে হত্যা মুন্সীগঞ্জে আরো ৫৬ জন করোনায় আক্রান্ত বরিশালে ইমামকে জুতার মালা পরিয়ে হেনস্থা : চেয়ারম্যান গ্রেফতার টাঙ্গাইলে করোনা রোগীর সংখ্যা ২শ’ ছাড়ালো নাগরপুরে চিকিৎসকসহ ৪ জনের দেহে করোনায় বিশ্বে করোনা আক্রাক্ত দেশের মধ্যে ভারত ৭ম, বাড়ছে তীব্রতা গণস্বাস্থ্য কেন্দ্র উদ্ভাবিত করোনা টেস্ট কিট অনুমোদনে স্বাস্থ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ নোয়াখালীতে করোনায় একদিনে ২ জনের মৃত্যু, আক্রান্ত ৩৯ জন কক্সবাজার রেড জোন, পৌরসভা এলাকা আবারো লকডাউন করা হচ্ছে

সকল





justin tv