০৫ জুন ২০২০

’সুস্থ হয়ে উঠুক বিশ্ব’‍ জার্মানি ও নেদারল্যান্ডসের ১০০ মসজিদে আজান

’সুস্থ হয়ে উঠুক বিশ্ব’‍ জার্মানি ও নেদারল্যান্ডসের ১০০ মসজিদে আজান - সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের বিরুদ্ধে সম্মিলিত লড়াই করছে ইউরোপ। এরই মাঝে জার্মানি ও নেদারল্যান্ডসের ১০০টিরও বেশি মসজিদ থেকে আজানের ধ্বনি শোনা গেল। মুসলিম উম্মাহ তথা বিশ্বের মঙ্গল কামনায় আজান দেয়া হলো। জার্মানিতে বসবাসকারী তুরস্কের দুই কমিউনিটির তরফে এই ব্যবস্থা করা হয়েছিল।

জার্মানির এসেনে তুর্কি মুসলিম ফাহরেত্তিন আল্পতেকিন বলেন, স্থানীয় ৫০টি মসজিদ থেকে আজান শোনা গেছে। ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সংহতি বজায় রাখতে নেদারল্যান্ডসেরও বহু মসজিদ থেকে আজান দেয়া হয়েছে লাউডস্পিকারের মাধ্যমে। এর আগে স্পেনের মুসলিম কমিউনিটির পক্ষ থেকে আজান দেয়ার ব্যবস্থা করো হয়েছিল।
সূত্র : পূবের কলম

 


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)




justin tv