১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫
`

করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার

করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার - ছবি : সংগৃহীত

স্থানীয়দের কাছে স্বাস্থ্যকর ও প্রাণবন্ত হিসেবে পরিচিতি ছিলো আলফ্রেদো বারতুচ্চির (৮৬) পরিবার। চার সদস্যের এই পরিবারের অবসর কাটতো হৈ চৈ করে। কিন্তু সপ্তাহের ব্যবধানে ইতালির এই পরিবারের সবার মৃত্যু হয়েছে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে।

ইতালির করোনাভাইরাসের হটস্পট লোম্বার্দির বোঘেরা শহরে ছিলো তাদের বাড়ি।

প্রাণবন্ত এই পরিবারে দুঃস্বপ্ন শুরু হয় ২৭ মার্চ। ওইদিন কোভিড-১৯’ এ আক্রান্ত হয়ে মৃত্যু হয় ৮৬ বছর বয়সী আলফ্রেদোর।

এর কয়েকদিন পরেই করোনাভাইরাস আক্রান্ত দুই ছেলে দানিয়েল ও ক্লদিও-এর মৃত্যু হয়। তখন মা করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর মুখে আইসিইউতে ছিলেন। কিন্তু ১ এপ্রিল পরিবারের শেষ সদস্য ৭৭ বছর বয়সী অ্যাঞ্জেলাকে মৃত্যুর সাথে আলিঙ্গন করায় করোনাভাইরাস। এর আগে একই হাসপাতালে স্বামী-সন্তানসহ অ্যাঞ্জেলা ভর্তি ছিলেন।

ইতালির স্থানীয় সংবাদমাধ্যম জানায়, পরিবারের সবাই জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। স্থানীয় বাসিন্দা আন্তোনিও রিকার্দি বলেন, মাত্র সপ্তাহের ব্যবধানে পুরো একটি প্রজন্ম ধ্বংস হয়ে গেছে। যা কখনো স্থানীয়রা দেখেনি। এ খবর শুনে সবার চোখে পানি চলে এসেছে। করোনাভাইরাসের সংক্রমণে বিশ্বের সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ইতালিতে ঘটেছে। এর মধ্যে দেশটির করোনা সংক্রমণের হটস্পট লোম্বার্দিতে মৃত্যুর ঘটনা বেশি দেখা যাচ্ছে।

ওয়াল্ডোমিটারের সর্বশেষ তথ্যানুযায়ী, ইতালিতে এক লাখ ১০ হাজার ৫৭৪ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছেন ১৩ হাজার ১৫৫ জন। করোনা থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৬ হাজার ৮৪৭ জন। করোনায় সবচেয়ে বেশি আক্রন্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ লাখ ১৫ হাজার ৩৬২জন করোনাভাইরাসে আক্রন্ত হয়েছে।

সূত্র : নিউ ইয়র্ক পোষ্ট


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধে নতুন যে কৌশল অবলম্বন করল ইসরাইল হাসপাতালের শৌচাগারে মিলল নবজাতক শিশু ভারতের পররাষ্ট্র সচিব বিনয় কোয়াত্রার ঢাকা সফর স্থগিত জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিসিডিপি গঠন করা হবে : পরিবেশমন্ত্রী অননুমোদিত জমি ভরাট কার্যক্রমের সন্ধান পেলে দ্রুত ব্যবস্থার নির্দেশ ভূমিমন্ত্রীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা ইসরাইলকে পারমাণবিক স্থাপনায় আঘাতের ব্যাপারে সতর্ক করলো আইআরজিসি সাংবাদিকতার পথিকৃৎ কাঙ্গাল হরিনাথ মজুমদারের ১২৮তম প্রয়াণ দিবসে স্মরণ সভা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকদের শূন্য পদ দ্রুত পূরণের নির্দেশ ট্রেনের ইঞ্জিনের সামনে ঝুলন্ত নারীর লাশ উদ্ধার মধুর প্রতিশোধে সিটিকে বিদায় করে সেমিফাইনালে রিয়াল মাদ্রিদ

সকল