২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ইতালিতে মৃতের সংখ্যা ছাড়ালো ১৩ হাজার, লকডাউন ১৩ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি

- সংগৃহীত

ইতালি বুধবার করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে লকডাউনের সময়সীমা ১৩ এপিল পর্যন্ত বাড়িয়েছে। দেশটিতে করোনায় এ পর্যন্ত ১৩ হাজার ১১৫ জন প্রাণ হারিয়েছে।

প্রধানমন্ত্রী গুইসেপে কন্টে জাতির উদ্দেশ্যে দেয়া টেলিভিশন ভাষণে বলেন, এখন পদক্ষেপসমূহ শিথিল করলে আমাদের সকল প্রচেষ্টা বৃথা যাবে। এর আগে লকডাউনের সময়সীমা বাড়ানো প্রত্যাশিত উল্লেখ করে ইতালির স্বাস্থ্যমন্ত্রী সোমবার বলেন, ব্যবসা বাণিজ্য ও জনসমাবেশ অন্তত ১২ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।

দেশটিতে আক্রান্তের সংখ্যা কমে এলেও প্রতিদিনের মৃত্যুর সংখ্যা অনেক বেশি। বুধবার ইতালিতে আরো ৭২৭ জন মারা গেছে।
এছাড়া কেবলমাত্র গত তিনদিনে মারা গেছে ২ হাজার ৩৭৬ জন।

এদিকে ভাইরাস ছড়াতে না দিয়ে দেশটিতে কীভাবে স্বল্প পরিসরে ব্যবসায়িক কাজকর্ম শুরু করা যায় তা নিয়ে কর্মকর্তারা একমত হতে পারছেন না।

ইতালির বড়ো ব্যবসায়িক ইউনিয়ন কনফাইনডাসট্রিয়ার হিসেব মতে, প্রতি সপ্তাহের লকডাউনে দেশটির বার্ষিক গড় আভ্যন্তরীণ উৎপাদন ০.৭৫ শতাংশ কমে যাচ্ছে। কিন্তু দেশটির প্রধানমন্ত্রী গত ১২ মার্চ থেকে চলা লকডাউন কবে শিথিল করা হবে সে বিষয়ে কোন আভাস দেননি।  তিনি বলেছেন, বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতেই পদক্ষেপসমূহ প্রত্যাহার কর হবে। তিনি বলেন, কিন্তু আমি আপনাদের বলতে পারছি না এটি ১৪ এপ্রিল থেকেই শুরু হবে। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী

সকল