০৪ জুন ২০২০

করোনাকেও হারালেন ১০১ বছরের বৃদ্ধ

করোনাকেও হারালেন ১০১ বছরের বৃদ্ধ - সংগৃহীত

করোনাভাইরাসে ইতালির মৃত্যুর মিছিলে বেঁচে ঘরে ফিরলেন ১০১ বছরের এক বৃদ্ধ। ওই বৃদ্ধ মার্চের শেষের দিকে করোনাভাইরাসে আক্রান্ত হন বলে জানা যায়। এখন তিনি সুস্থ বলে জানিয়েছেন।

ইতালির রিমিনি শহরে ১৯১৯ সালে ওই বৃদ্ধের জন্ম।

কিন্তু মহামারিতে আক্রান্ত হওয়া তার জন্য প্রথম নয়। তিনি ১৯১৮ সালে প্রাদুর্ভাব হওয়ায় স্প্যানিশ ফ্লু মহামারি থেকেও বেঁচে গিয়েছিলেন। যেই ফ্লুতে তখনকার সময়ে প্রায় ছয় লাখ ইতালিয়ান প্রাণ হারায়।

এছাড়াও তিনি বেড়ে উঠেছেন দ্বিতীয় বিশ্বযুদ্ধের ভয়াবহতার মধ্যে।

রিমিনির ভাইস মেয়র গ্লোরিয়া লিসি এ ব্যাপারে বলেন, হাসপাতাল কর্মীদের মতে ওই বৃদ্ধের বাঁচার কোনো সম্ভাবনাই ছিল না। কারণ এর আগে কোভিড-১৯-এ ৬৫ বছরের বেশি বয়স্ক কারো বাঁচার অভিজ্ঞতা তাদের নেই।

কিন্তু উনি সম্প্রতি সম্পূর্ণ সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন।

গ্লোরিয়া লিসি আরো বলেন, সুস্থ হয়ে ওঠা এই বয়স্ক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের কাছে আশার আলো। তিনি প্রমাণ করেছেন শতবর্ষী জীর্ণ শরীর নিয়েও এই ভাইরাসকে পরাস্ত করা যায়।

উল্লেখ্য, ইতালিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১১ হাজার ৫৯১ জন। আর আক্রান্তের সংখ্যা এক লাখ ৫৭ হাজার ৯২ জন।

সূত্র : ডেইলি সাবাহ


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)